মৌলভীবাজারের বড়লেখায় ধান কাটার মেশিন হস্তান্তর

প্রকাশিত: ৮:১৭ অপরাহ্ণ, মে ৫, ২০২০ 447 views
শেয়ার করুন

 

মৌলভীবাজারের বড়লেখায় উপজেলায় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে পাওয়া আধুনিক পদ্ধতিতে ধান কাটার দুটি কম্বাইন হারভেস্টার মেশিন কৃষকের মাঝে হস্তান্তর করা হয়েছে। মঙ্গলবার দুপুরে কম্বাইন হারভেস্টার মেশিনের চাবি কৃষকের মাঝে হস্তান্তর করা হয়। এসময় ভিডিও কনফারেন্সের মাধ্যমে কথা বলেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী শাহাব উদ্দিন এমপি।
প্রায় ৪২ লাখ টাকা ভর্তুকি দিয়ে সরকার প্রায় ৬০ লাখ টাকার দুইটি কম্বাইন হারভেস্টার মেশিন দুইজন কৃষককে বরাদ্দ দিয়েছে। হাকালুকি হাওরপাড়ের সচ্ছল এ দুই কৃষক হচ্ছেন নারীশিক্ষা একাডেমি ডিগ্রী কলেজের উপাধ্যক্ষ একেএম হেলাল উদ্দিন ও ব্রিকফিল্ড মালিক আব্দুল মোহিত।
কৃষকরা জানান, হাকালুকি হাওরপাড়ের কৃষকরা শ্রমিক সংকটসহ নানা প্রাকৃতিক দুযেৃাগের কারণে বোরো ধান ঘরে তুলতে পারেন না। দ্রুত ধান কাটতে না পারায় কৃষকের চোখের সামনে তাদের স্বপ্নের পাকা ধান আগাম বন্যায় তলিয়ে যায়। প্রধানমন্ত্রী ৭০ ভাগ মূল্য ভর্তুকি দিয়ে অত্যাধুনিক দুটি কম্বাইন হার্ভেস্টার মেশিন দেওয়ায় হাকালুকি হাওরপাড়ের কৃষকরা ব্যাপক লাভবান হবেন। তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পরিবেশমন্ত্রী শাহাব উদ্দিন এমপির প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন।
কম্বাইন হারভেস্টার মেশিন হস্তান্তর অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান সোয়েব আহমদ, ইউএনও মো. শামীম আল ইমরান, উপজেলা ভাইস চেয়ারম্যান তাজ উদ্দিন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রাহেনা বেগম হাসনা, উপজেলা কৃষকলীগের সভাপতি আব্দুল লতিফ, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ দেবল সরকার, উপধ্যক্ষ একেএম হেলাল উদ্দিন, আব্দুল মোহিত প্রমুখ।