বড়লেখায় আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে আসা সেই ১২ জনের করোনা নয়

প্রকাশিত: ৬:১৮ অপরাহ্ণ, মে ৫, ২০২০ 397 views
শেয়ার করুন

 

মৌলভীবাজারের বড়লেখায় করোনাভাইরাস আক্রান্ত প্রথম ব্যক্তির সংস্পর্শে আসা এক পল্লী চিকিৎসকসহ ১২ জনের নমুনা পরীক্ষার প্রতিবেদন পাওয়া গেছে। এতে তাদের করোনা নেগেটিভ এসেছে। গত ২৬ এপ্রিল তাদের নমুনা সংগ্রহ করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠানো হয়েছিল।

বড়লেখা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক রত্নদ্বীপ বিশ্বাস মঙ্গলবার বিকেলে এই তথ্য নিশ্চিত করে বলেন, ‘কাশেমনগর এলাকায় করোনায় আক্রান্ত যুবক শনাক্ত হওয়ার পর আমরা তাঁর সংস্পর্শে আসা পরিবারের সদস্যসহ আশপাশের কেউ করোনা আক্রান্ত কি না তা নিশ্চিত হতে ১২জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য সিলেট এমএজি ওসমানী মেডিকেল হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠাই। তাদের সবার নমুনা পরীক্ষার প্রতিবেদন পাওয়া গেছে। এতে সবারই ফলাফল নেগেটিভ এসেছে। হয়তো তাদের রোগ প্রতিরোধ ক্ষমতা ভালো, তাই তাদের করোনা হয়নি। আক্রান্ত ব্যক্তি এখনও সিলেট শামসুদ্দিন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। তাঁর অবস্থা আগের চেয়ে কিছুটা ভালো হয়েছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, বড়লেখার দক্ষিণভাগ ইউনিয়নের উত্তর কাশেমনগর গ্রামের ওই যুবক জ্বর-কাশিসহ করোনার উপসর্গ নিয়ে গত ২০ এপ্রিল শামসুদ্দিন হাসপাতালে ভর্তি হন। এর আগে জ্বর-কাশি নিয়ে তিনি স্থানীয়ভাবে এক পল্লী চিকিৎসকের কাছে চিকিৎসা নেন। গত ২৫ এপ্রিল নমুনা পরীক্ষায় তার করোনা পজেটিভ ধরা পড়ে। এরপর রাতেই আক্রান্ত ওই ব্যক্তির গ্রাম লকডাউন করে প্রশাসন। পরদিন ২৬ এপ্রিল আক্রান্ত ব্যক্তির পরিবার, আশপাশের বাসিন্দা ও একজন পল্লী চিকিৎসকের নমুনা সংগ্রহ করা হয়। স্থানীয়দের ধারণা ঢাকা-নারায়নগঞ্জসহ আশপাশ এলাকা ফেরত কারো মাধ্যমে তিনি করোনা সংক্রমিত হয়েছেন। আক্রান্ত ব্যক্তি সমনভাগ চা বাগান বাজারে চা, ছোলা ও পিঁয়াজু বিক্রি করতেন।