হবিগঞ্জে ৪৩ জন চোরাচালানীর বিজিবির কাছে আত্মসমর্পণ

নুর উদ্দিন সুমন নুর উদ্দিন সুমন

হবিগঞ্জ জেলা সংবাদদাতা

প্রকাশিত: ১২:৩৯ অপরাহ্ণ, জুলাই ২৮, ২০২০ 1,137 views
শেয়ার করুন
হবিগঞ্জের মাধবপুর উপজেলার সীমান্তবর্তী এলাকার প্রায় অর্ধশত চোরাকারবারি বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর কাছে তাদের অপরাধ স্বীকার করে আত্মসমর্পণ করেছে।
 
সোমবার (২৭ জুলাই ) ৫৫ বিজিবির অধিনায়ক লে. কর্নেল সামীউন্নবী চৌধুরীর কাছে আত্মসমর্পণ করে অবৈধ কাজ ছেড়ে দেওয়ার লিখিত অঙ্গীকার করেন তারা। উপজেলার সীমান্তবর্তী রাজেন্দ্রপুর, মনতলা, হরিনখোলা, কমলপুর সহ সীমান্তবর্তী এলাকা থেকে মাদকসহ বিভিন্ন পণ্য ভারত থেকে অবৈধ পথে দেশের অভ্যন্তর পাচারে জড়িত ছিল এমন ৪৩জন আত্মসমর্পণ করেন।
 
সম্প্রতি হবিগঞ্জ ৫৫ বিজিবির অধিনায়ক লে. কর্নেল এস এন এম সামিউন্নবী চৌধুরী সীমান্তে অপরাধ, মাদকপাচার রোধে এলাকার বিভিন্ন শ্রেণী ও পেশার মানুষের সাথে সভা সমাবেশ, মতবিনিময় করে চোরাচালান রোধে হুশিয়ারী দেন এবং চোরাচালানী, মাদক ব্যবসায়ীদের ফিরে আসতে বলা হয়। এর পরই স্বেচ্ছায় চোরাচালানে জড়িত ৪৩জন তাদের অপরাধ স্বীকার করে ভবিষ্যতে আর অবৈধ ব্যবসায় জড়িত হবে না মর্মে সোমবার দুপুরে ৫৫ বিজিবির অধিনায়কের হবিগঞ্জ কার্যালয়ে গিয়ে আত্মসমর্পণ করেন।
 
এসময় আত্মসমর্পণ কারীদের লে. কর্নেল সামিউন্নবী চৌধুরী সৎভাবে জীবনযাপন করতে তাদের পরামর্শ দেন। এসময় সহকারী পরিচালক নাছির উদ্দিন চৌধুরী উপস্থিত ছিলেন।