এখন থেকে আমিরাতে যে কোন সময় চলাচল করতে পারবেন

লুৎফুর রহমান লুৎফুর রহমান

সম্পাদক ও সিইও, বায়ান্ন টিভি

প্রকাশিত: ১২:১০ অপরাহ্ণ, জুন ২৫, ২০২০ 859 views
শেয়ার করুন

সংযুক্ত আরব আমিরাত সরকার জাতীয় জীবানুমুক্তকরণ কর্মসূচি সম্পন্ন করেছে । বুধবার থেকে কার্যকরভাবে সমস্ত চলাচলের নিষেধাজ্ঞাগুলি তুলে নিয়েছে দেশটির সরকার। এখন থেকে দেশটিতে বসবাসরত বাসিন্দারা অবাধে ভ্রমণ করতে পারেন। জাতীয় জীবনুমুক্তকরণ প্রক্রিয়ায় সমর্থন দেয়ার জন্য দেশে অবস্থানরতদের ধন্যবাদ জানিয়েছেন দেশটির সরকার। এদিকে দেশটিতে থাকা বাসিন্দারা আমিরাত সরকারকে অভিনন্দন ও কৃতজ্ঞতা জানিয়েছেন তাদের সুরক্ষার জন্য পদক্ষেপ গ্রহণের জন্য।

এর আগে, দুবাইয়ের জন্য রাত ১১টা থেকে সকাল ৬টা এবং অন্য সমস্ত আমিরাতগুলিতে রাত ১০ টা এবং সকাল ৬ টার মধ্যে জাতীয় জীবানুমুক্তকরণ কর্মসূচির সময় তাদের বাড়িতে থাকতে হয়েছিল।

জাতীয় সঙ্কট ও জরুরী ব্যবস্থাপনা কর্তৃপক্ষের (এনসিইএমএ) এর মুখপাত্র ডঃ সাইফ আল ধাহেরি জানান–“আজ আমরা জাতীয় জীবাণুনাশক কর্মসূচির সমাপ্তির ঘোষণা দিচ্ছি, যা দেশের জনসাধারণের সুযোগ-সুবিধাগুলি ও পরিবহণকে আচ্ছাদন করে। তবে, সরকারী ভবনগুলি নিয়মিতভাবে জীবাণুমুক্ত হতে থাকবে,” । )।

বুধবার একটি ভার্চুয়াল প্রেস ব্রিফিংয়ে তিনি বলেছিলেন: “এই প্রোগ্রামটি আমাদের দুবাই মেট্রো সহ গণপরিবহণের মতো জনসাধারণের সুবিধাকে জীবাণুমুক্ত করতে সহায়তা করেছে। আমরা সমস্ত জনসাধারণের সুযোগ-সুবিধাকে জীবাণুমুক্ত করতে থাকবে।”

সংযুক্ত আরব আমিরাত করোনভাইরাসকে ছড়িয়ে দিতে সাধারণ জীবাণুমুক্তকরণ কর্মসূচী পরিচালনা করার জন্য ২৬শে থেকে ২৯ শে মার্চ প্রথম তিন দিনের নিষেধাজ্ঞা ঘোষণা করেছিল। এটি রাত ৮ টা থেকে সকাল ছয়টা পর্যন্ত কার্যকর ছিল এবং জরুরী অবস্থা ছাড়া বাসিন্দাদের তাদের বাড়ি থেকে বেরোতে দেওয়া হয়নি।