শুদ্ধাচার পুরস্কার পেলেন বড়লেখার ইউএনও ইমরান

লুৎফুর রহমান লুৎফুর রহমান

সম্পাদক ও সিইও, বায়ান্ন টিভি

প্রকাশিত: ১১:৪৬ পূর্বাহ্ণ, জুন ২২, ২০২০ 339 views
শেয়ার করুন

মৌলভীবাজারের বড়লেখা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামীম আল ইমরান জেলা পর্যায়ে শুদ্ধাচার পুরস্কার-২০২০ লাভ করেছেন। ২০১৯-২০ অর্থ বছরে দাপ্তরিক কাজে পেশাগত দক্ষতাসহ শুদ্ধাচার চর্চা বিষয়ক বিভিন্ন সূচকে সন্তোষজনক লক্ষ্যমাত্রা অর্জনের স্বীকৃতিস্বরূপ মৌলভীবাজার জেলা প্রশাসনের পক্ষ থেকে তাকে এ পুরষ্কারে ভূষিত করা হয়। এর আগে তিনি বড়লেখায় ই-নথি কার্যক্রম বাস্তবায়নে সিলেট বিভাগে দ্বিতীয় ও জাতীয় পর্যায়ে অষ্টম স্থান অধিকার করেন।

রোববার মৌলভীবাজার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠানের মাধ্যমে জেলা পর্যায়ে ১জন উপজেলা নির্বাহী কর্মকর্তা, ১জন সহকারী কমিশনার (ভূমি) এবং ১জন অফিস স্টাফসহ ৩ জনকে শুদ্ধাচার সম্মাননা স্মারক ও সনদ প্রদান করা হয়। ‘শুদ্ধাচার পুরস্কার প্রদান নীতিমালা, ২০১৭’ অনুযায়ী ১১টি ক্ষেত্র ও ১৯টি সূচক বিবেচনায় প্রথম স্থান অধিকার করায় শুদ্ধাচার পুরস্কার-২০ লাভ করেন বড়লেখা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামীম আল ইমরান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মৌলভীবাজারের জেলা প্রশাসক নাজিয়া শিরিন। এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মলিকা দেসহ জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ইউএনও মো. শামীম আল ইমরান বড়লেখায় যোগদানের পর থেকেই একে একে ভেজাল বিরোধী অভিযান, অবৈধ স্থাপনা উচ্ছেদ, সরকারি জমি পুনরুদ্ধার, পাহাড়-টিলা কর্তনরোধ, বাজার মনিটরিং, আদিবাসী জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নসহ নানা কর্মকান্ড চালিয়ে উপজেলার-বাসীর ব্যাপক প্রশংসা কুড়িয়েছেন। তিনি বর্তমান করোনা পরিস্থিতিতে সামাজিক দূরত্ব, স্বাস্থ্যবিধি, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, প্রধানমন্ত্রীর ত্রাণ বিতরণসহ বিভিন্ন কর্মকান্ডে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করার স্বীকৃতি পেলেন।