সামাজিক মাধ্যম থেকে এখন জনপ্রিয় হয়ে ওঠা শিল্পী

প্রকাশিত: ১:৩৯ অপরাহ্ণ, জুন ২১, ২০২০ 773 views
শেয়ার করুন

যার রচিত গান মানুষের অন্তরে দুলাদে, ঘুমন্ত বিবেককে জাগিয়ে তুলে। তিনি বৃহত্তর সিলেটের স্বনামধন্য কণ্ঠশিল্পী, কাল বাংলার জয়। স্কুল জামানা থেকেই গান লেখালেখি করা শুরু করেন তিনি, ২০০১ সালে উনার লেখা প্রথম দুইটা অ্যালবাম বাজারে আসে।

সারমিন অডিও ও রিতা অডিও এর সৌজন্যে। বাউল শিল্পী দুদু মিয়া’র কন্ঠেঃ তার পর ২০০৩ সালে জীবন জীবিকার তাগিদে প্রবাসের উদ্দেশ্য যাত্রা করেন সৌদি আরব। সৌদি আরবে ২০০৫ থেকে আমার স্টেজ প্রগ্রাম দিয়া গায়কী শুরু অসংখ্য স্টেজ প্রগ্রাম করেন জেদ্দাতে উনার অনেক জনপ্রিয়তা রয়েছে জয়নুল ইসলাম জয় থেকে হয়ে যান তিনি,, কাল বাংলার জয় এই নামটি একজন গুণী জনের দেওয়া নাম জেদ্দাতে স্টেজ প্রগ্রামে বেশির ভাগ উনার লেখা গান করেছেন, এতে সবাই কিন্তু কাল বাংলার জয় এর গানের ভক্ত হয়ে যান/ উনার গানে একজন উনার প্রেমে পড়ে যায় লন্ডন থেকে ২০১৪ লন্ডন থেকে জেদ্দা আসেন এবং এখানে কাল বাংলা জয় এর বিয়ে হয় ২০১৫ তে, একটানা ১২ বছর পর তিনি দেশে যান এবং ঢাকা থেকে প্রথম অ্যালবাম বের করেন।
বাংলাদের শুনাম ধন্য মিউজিক ডাইরেক্টর জনাব,এরফান টিপু’র মিউজিকে (আমি প্রেমের দিওয়ানা) অ্যাবামটির মধ্যে ১২ টি গানই ছিল কাল বাংলার জয় এর লেখা,, সবগুলো গান দর্শক স্রোতের মনে জায়গা করে নিয়েছে এখনো প্রথম অ্যালবামের গানগুলি Tiktok এ আবার চলছে,, ইতি মধ্যে তিনি নিজের লেখা অনেক গান করেছেন, এবং করবেন এছাড়া উনার লেখা গান সিলেটের অনেক জনপ্রিয় শিল্পীরাই করেছেন। কন্ঠশিল্পীঃ বিরহী আজিজ।
উপমা তালুকদার।
রিয়া তালুকদার।
আকরাম।
গোলজার আহমেদ।
রুমা হাওলাদার।
আছমা জালালী,প্রমূখ।।।
বর্তমানে উনার একটা বাচ্চা আছে বয়স পাঁচ বছর চলছে ছেলে নাম (মিকাঈল ইসলাম জয়) সে তার মায়ের কাছে থাকে লন্ডনে।
সিলেটের ফেঞ্চুগঞ্জ থানায় কাল বাংলার জয় এর জন্ম হয়। Tiktok এই স্বনামধন্য কণ্ঠশিল্পীর পাঁচটি গান ভাইরাল হয় তার মধ্যে।
১) সিলেট আমার জন্মভূমি
২) দেওর ভাবীর এম মায়া
৩) এইতো এই প্রবাস জীবন
৪) তোমরা জিকাও গো তাইরে
৫) ফুত্রা ফাইছি ভালা

বর্তমানে ৫০০ উপরে উনার লেখা গান আছে,, আগামীতে উনার কথা ও সুরে, নিজ কন্ঠে এবং অনন্য শিল্পী’র কন্ঠে আসছে উনার বেশ কিছু গান। ছোট বেলা থেকেই কাল বাংলার জয় একজন প্রতিবাদী লোক, দেশের গান সহ উনার কথা ও সুরে অনেক প্রতিবাদি গান করেছেন তিনি,ইতিমধ্যে তিনি দর্শকের মনের স্থাননিয়ে জনপ্রিয়তা পেয়েছেন।