সিরাজগঞ্জে করোনা পজিটিভ এর সংখ্যা অনেকটা বেশি

ইউনুস আলী শাওন ইউনুস আলী শাওন

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ৬:১৫ অপরাহ্ণ, জুন ১৮, ২০২০ 602 views
শেয়ার করুন

সিরাজগঞ্জে করোনা পজিটিভ এর সংখ্যা অনেকটা বেশি তার মধ্যে বেলকুচি উপজেলা আক্রান্তের দিক দিয়ে ১ম স্থানে অবস্থান করছে।

উপজেলায় পজিটিভ কেস ৭৫ জন । সিরাজগঞ্জ জেলায় করোনায় মোট মৃত্যুবরণ করেছেন ৩ জন । তারমধ্যে বেলকুচিতে মৃত্যুর সংখ্যা ২ জন ।

বেলকুচি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স দেখা দিয়েছে নমুনা কীটের অভাব । যেহেতু আক্রান্ত সংখ্যা বেশি সেহেতু প্রতিদিন ই করোনা নমুনা সংগ্রহের চাপ থাকে । সেই পরিপ্রেক্ষিতে গত ১৭/০৬/২০ তারিখ এবং আজ ১৮/০৬/২০ করোনা নমুনা সংগ্রহ স্থগিত আছে ।
যার ফলে বেলকুচির প্রত্যন্ত অঞ্চল থেকে প্রতিনিয়ত বেলকুচি স্বাস্থ্য বিভাগের কাছে ফোন আসছে নমুনা সংগ্রহের ব্যাপারে কিন্তু নমুনা সংগ্রহের ব্যাপারে অপারগতা প্রকাশ করেছে বেলকুচি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ।

বেলকুচির চালা অফিস পাড়ার মোঃরুবেল(২৫)
করোনা পজিটিভ মুঠোফোনে জানায় আমার ১৪ দিন কোয়ারান্টাইন শেষ হয়েছে নতুন করে নমুনা দিতে হবে । আমি নমুনা সংগ্রহকারী ও স্বাস্থ্যকর্মী হাফিজুর রহমানের সাথে যোগাযোগ করলে ওনি বলেন নমুনা কীট সংকটের কারণে নমুনা সংগ্রহ স্থগিত আছে ।

এ বিষয়ে বেলকুচি উপজেলা করোনা প্রতিরোধ ও নিয়ন্ত্রণ কমিটির সদস্য সচিব ও বেলকুচি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ এ,কে,এম, মোফাখখারুল ইসলাম জানান কীটের ব্যাপারে সিভিল সার্জন, সিরাজগঞ্জ অফিসে জানানো হয়েছে ।
সিরাজগঞ্জ জেলাতেই চাহিদার তুলনায় কীট সংকট রয়েছে ।

নমুনা সংগ্রহ কাজের সাথে জড়িত ও স্বাস্থ্যকর্মী হাফিজুর রহমান নিশ্চিত করেন বেলকুচিতে মোট নমুনা সংগৃহীত হয়েছে ৪০০ টি । কিন্তু গত ০৮/০৬/২০২০ তারিখ হতে ১৬/০৬/২০ তারিখ পর্যন্ত সংগৃহীত নমুনার ফলাফল এখনো আসেনি । যার ফলে বেলকুচির সচেতন সমাজ ও জনমনে অস্বস্তি বিরাজমান।