প্রয়াত নেতা কামরান ও নাসিম কে নিয়ে “কটুক্তি” বড়লেখায় যুবলীগ ছাত্রলীগের প্রতিবাদ

প্রকাশিত: ১:২৬ অপরাহ্ণ, জুন ১৬, ২০২০ 785 views
শেয়ার করুন

সদ্য প্রয়াত আওয়ামী লীগের জাতীয় নেতাদের নিয়ে ফেসবুকে কটুক্তির অভিযোগ উঠেছে আমিরাত প্রবাসি এক যুবকের বিরুদ্ধে ।মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলার দক্ষিণ ভাগের বাসিন্দা ওই লোক আবুধাবী থাকেন। এর প্রতিবাদে সোমবার (১৫ জুন) রাত সাড়ে ৮টায় মৌলভীবাজারের বড়লেখা উপজেলার দক্ষিণভাগে যুবলীগ-ছাত্রলীগ পথ সভা করেছে।

কটুক্তির অভিযোগ ওঠা রুমেল অাহমদের বিরুদ্ধে এর অাগে ২০১৮ সালে আইসিটি আইন মামলা হয়েছিল। সে সময় জাতির জনক বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ফেসবুকে কটুক্তির অভিযোগে বড়লেখা উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ছালেহ অাহমদ জুয়েল বাদী হয়ে তার বিরুদ্ধে মামলা করেন। ৩ জনের নামে দায়ের করা মামলায় আবুধাবী প্রবাসি ২ নম্বর অাসামী। মামলাটি এখনও চলমান রয়েছে।

বড়লেখা উপজেলা যুবলীগ-ছাত্রলীগ সূত্রে জানা গেছে, সদ্য প্রয়াত সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র ও আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য বদরউদ্দিন আহমদ কামরান, সাবেক স্বাস্হ্য মন্ত্রী মোহাম্মদ নাসিম ও ধর্মমন্ত্রী শেখ অাব্দুল্লাহকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধম্য ফেসবুকে ভিডিও পোস্ট করে অশালীন ভাষায় কটুক্তি করেন রুমেল অাহমদ।

বিষয়টি বড়লেখার অাওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের দৃষ্টিগোচর হয়। এর প্রতিবাদে ফেটে পড়েন দলটির নেতাকর্মীরা।

সোমবার (১৫ জুন) রাত সাড়ে ৮টায় দক্ষিণভাগ বাজারে উপজেলা যুবলীগ-ছাত্রলীগের উদ্যোগে পথ সভা করে এর প্রতিবাদ ও নিন্দা জানানো হয়েছে। এতে বক্তব্য রাখেন বড়লেখা উপজেলা যুবলীগের সভাপতি ভাইস চেয়ারম্যান তাজ উদ্দিন, সাধারণ সম্পাদক কামাল হোসেন, জেলা ছাত্রলীগের সহ সভাপতি সুমন অাহমদ, বড়লেখা উপজেলা ছাত্রলীগের সভাপতি ইমরান হোসেন, সাধারণ সম্পাদক জুনেদ অাহমদ, দক্ষিণভাগ ইউনিয়ন যুবলীগের সভাপতি শাহাব উদ্দিন, সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম, দক্ষিণভাগ উত্তর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন, কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন, সহ সভাপতি কামরুল ইসলাম, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক রিমন অাহমদ, পৌর ছাত্রলীগের জ্যেষ্ঠ সহ সভাপতি অালী হোসেন, উপজেলা ছাত্রলীগ নেতা শফিউস সামাদ জুয়েল, দক্ষিণভাগ ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মাছুম অাহমদ, সাধারণ সম্পাদক অাতাউল গনি উসমানী, দক্ষিণভাগ উত্তর ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক শিমুল অাহমদ প্রমুখ।
বড়লেখা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ইয়াছিনুল হক মুঠোফোনে বলেন, এ বিষয়ে জানার পর তার বাড়িতে পুলিশ খোঁজ নিতে যায়। তার বিরুদ্ধে অাইসিটি অাইনে অাগের একটি মামলা ছিল বলে জেনেছি। স্হানীয়ভাবে খবর নেওয়া হয়েছে। সে প্রবাসে থেকে এসব করছে। এ বিষয়ে অারো খোঁজ নেওয়া হচ্ছে। লিখিত অভিযোগ পেলে অাইনগত ব্যবস্থা নেওয়া হবে।