ঈশ্বরদীর সেই বাড়িতে নকল বোমার পর এবার কাফনের কাপড় রেখে গেল দূর্বৃত্তরা

মাসুদ রানা মাসুদ রানা

পাবনা প্রতিনিধি

প্রকাশিত: ৮:৪০ অপরাহ্ণ, জুন ১৫, ২০২০ 380 views
শেয়ার করুন

 

ঈশ্বরদীর পাকশীর দিয়াড় বাঘইলে সম্প্রতি দুই বাড়িতে শ্বাসরুদ্ধকর বোমা স্থাপন নাটকের রেশ কাটতে না কাটতেই আজ (১৫ জুন) আবারো ঘটলো আরেক কান্ড।

সোমবার (১৫ জুন) রাতে দিয়াড় বাঘইলের আকমল হোসেন বাবু প্রামাণিকের বাড়ির দরজার সামনে কে বা কারা কাফনের কাপড়, গোলাপজল, আগরবাতি ও নতুন একটি গামছা রেখে যায়। কাফনের কাপড়ের উপর লাল কালিতে প্রাণনাশের হুমকি দিয়ে বিভিন্ন কথা লেখা রয়েছে।

বাড়ির মালিক আকমল হোসেন বাবু’র একমাত্র ছেলে টনিক এবং টনিকের চাচাতো ভাই স্বরনকে হত্যা করা হবে বলে উল্লেখ করা হয় কাফনের উপর লেখা চিঠিতে। সকালে বাড়ির লোকজন ঘুম থেকে উঠে দরজার সামনে এসব দেখতে পেয়ে এলাকার ইউপি সদস্য রেজাউল করিম নান্টুকে খবর দেন।

সরেজমিন দেখা যায়, উৎসুক লোকজন ওই বাড়িতে এগুলো দেখার জন্য ব্যাপক ভীড় করে। ইউপি সদস্য রেজাউল আলম নান্টু জানান, জিনিসগুলো থানায় জমা থানায় জমা দেবার জন্য নিয়ে যাচ্ছি। প্রশাসন বিষয়টি তদন্ত করবে। এলাকায় এ ধরনের অনাকাঙ্খিত ঘটনা বারবার ঘটছে এটি দুঃখজনক।

গত ৭ এপ্রিল রাতে আকমল হোসেন বাবুর বাড়ি এবং তার সামনের বাড়ি শফিকুল ইসলাম প্রামাণিকের বাড়িতে দুটি বোমা সাদৃশ্য বস্তু কে বা কারা রেখে যায়। পাকশী ফাঁড়ি পুলিশ, ঈশ্বরদী থানা পুলিশ, পাবনা জেলা পুলিশ, র‍্যাব, ডিবি, ফায়ার সার্ভিস ঘটনাস্থলে এসেও সেটি নিস্ক্রিয় করতে ব্যার্থ হয়।

অবশেষে ঢাকা মেট্রোপলিটন পুলিশের বোমা নিস্ক্রিয় বিশেষ টিম এসে তা নিস্ক্রিয় করে। এই খবর ওইদিন জাতীয় বিভিন্ন গণমাধ্যমে প্রচারিত হয়। এর আগেও গত বছর শফিকুল ইসলাম ও পার্শ্ববর্তী রেজানুর রহমানকে হত্যার হুমকি দিয়ে উড়ো চিঠি দেয়া হয়। একের পরে পর এসব ঘটনায় এলাকায় আতঙ্ক বিরাজ করছে।