হবিগঞ্জের চুনারুঘাট ইয়োলো জোন ঘোষণা ১৫ দিনের জন্য লকডাউন

নুর উদ্দিন সুমন নুর উদ্দিন সুমন

হবিগঞ্জ জেলা সংবাদদাতা

প্রকাশিত: ৩:৩২ অপরাহ্ণ, জুন ১৫, ২০২০ 321 views
শেয়ার করুন

হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলায় করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি দিন দিন আশংকাজনক হারে বৃদ্ধি পাওয়ায় ও এ পর্যন্ত ৬৩ জন করোনা পজিটিভ শনাক্ত হওয়ায় করোনা ভাইরাসের সংক্রমণের ঝুঁকি বিবেচনায় উপজেলাকে ইয়োলো জোন হিসেবে ঘোষণা করা হয়েছে। আক্রান্তদের মধ্যে ৩৩ জন চুনারুঘাট পৌর এলাকার, ১০ জন দেওরগাছ ইউনিয়নের, ৭ জন মিরাশী ইউনিয়নের, ৫ জন চুনারুঘাট সদর ইউনিয়নের।বর্ণিত এলাকাসমূহে অত্যন্ত জরুরী প্রয়োজন ব্যাতিরেকে জনগণের সকল ধরনের চলাফেরা সীমিত ঘোষণা করা হয়। ১৫ জুন ২০২০ তারিখ থেকে আগামী ৩০ জুন ২০২০ পর্যন্ত বর্ণিত এলাকাসমূহে জনগণের চলাচল কঠোরভাবে নিয়ন্ত্রণ করা হবে। কেবলমাত্র জরুরী রোগী পরিবহনকারী গাড়ি, কৃষিজ পণ্য পরিবহনকারী গাড়ি, জরুরী সেবা প্রদানকারী সংস্থার গাড়ি এ নিষেধাজ্ঞার আওতা বহির্ভূত থাকবে। এ সময়সীমার মধ্যে শুধুমাত্র কাঁচা বাজার এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির দোকান সকাল ১০. টা থেকে বিকাল ৪. টা পর্যন্ত সীমিত পরিসরে খোলা থাকবে। ফার্মেসী সমূহ এ নিষেধাজ্ঞার আওতা বহির্ভূত থাকবে।

সিএনজি, অটোরিকশা, রিকশা সহ সকল ধরনের যানবাহন সমূহের পৌর এলাকায় স্থাপিত ব্যারিকেড অতিক্রম করে শহরে প্রবেশ নিষিদ্ধ ঘোষণা করা হয়।

পাশাপাশি স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক প্রণীত স্বাস্থ্যবিধি মেনে সকল ব্যবসায়ীকে ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা করার জন্য অনুরোধ করে। মাস্ক ব্যতীত কেউ ঘর থেকে বের না হতে সরকার প্রণীত সকল নিষেধাজ্ঞা সবাইকে মেনে চলার জন্য বিনীত অনুরোধ করা হয়। আইন অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে চুনারুঘাট উপজেলা নির্বাহী অফিসার ( ইউএনও) সত্যজিত রায় দাশ জানান।