সিলেটের বালাগঞ্জে করোনা নিয়ে সংবাদ: বিব্রত মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা

ইমন শাহ ইমন শাহ

ভ্রাম্যমান সংবাদদাতা

প্রকাশিত: ৯:৫৬ অপরাহ্ণ, জুন ৩, ২০২০ 406 views
শেয়ার করুন

 

সিলেটের বালাগঞ্জে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা করোনায় আক্রান্ত শিরোনামে বিভিন্ন অনলাইন নিউজ পোর্টালে সংবাদ প্রকাশ হয়। ২ জুন রাতে প্রকাশিত সংবাদটি উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নজরুল ইসলামের দৃষ্টিগোচর হয়। এতে উপজেলা স্বাস্থ্য বিভাগের বরাতে প্রকাশিত সংবাদে বিব্রত হন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নজরুল ইসলাম।

প্রকাশিত সংবাদের বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নজরুল ইসলাম তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে দেয়া পোস্টে উল্লেখ করেন, ‘‘আল্লাহ পাক আমাকে এখনো সুস্থ রেখেছেন। আমার নাম পদবি ব্যবহার করে যে বা যারা এ ভুয়া খবর ছেপেছেন, তা ঠিক হয়নি। আমি উপজেলা প্রশাসন বালাগঞ্জকে জানিয়েছি। স্যার এ ব্যাপারে ব্যবস্থা নিবেন। ’’

এ বিষয়ে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার সাথে যোগাযোগ করা হলে তিনি সাংবাদিকদের বলেন, ‘আমার সাথে কোনো ধরণের যোগাযোগ না করে করোনার মতো একটা স্পর্শকাতর বিষয়ে আমার নাম জড়িয়ে সংবাদ প্রকাশ করায় আমি মানসিকভাবে খুবই মর্মাহত হয়েছি। সাংবাদিকতার মতো দায়িত্বশীল পেশায় যারা আছেন, তাদের এরকম খামখেয়ালিপনায় সাধারণ মানুষও বিব্রত হয়েছেন।

এ বিষয়ে বালাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. মামুন আহমদ বলেন, ২জুন রাতে একজনের করোনা রিপোর্ট পজেটিভ হওয়ার বিষয়টি আমরা নিশ্চিত হই। এ বিষয়ে একজন সিনিয়র সাংবাদিক আমার কাছে জানতে চাইলে আমি তাকে এই তথ্যটি জানাই। তবে কার দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে, তা তাৎক্ষণিক নিশ্চিত করে বলিনি।

প্রসঙ্গত, ২ জুন বালাগঞ্জে স্বাস্থ্য কমপ্লেক্সে আসা রিপোর্টে উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর নজরুল ইসলামের করোনা রিপোর্ট পজেটিভ আসে। বিষয়টি পুরোপুরি নিশ্চিত না হয়েই এ সংবাদটি প্রকাশ করা হয়।