সাভারে বাড়ি নির্মাণে চাঁদা দাবির অভিযোগে ভুক্তভোগী পরিবারের সংবাদ সম্মেলন

তপু ঘোষাল তপু ঘোষাল

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ৬:৫৩ অপরাহ্ণ, জুন ২৬, ২০২৪ 85 views
চাঁদা দাবি
শেয়ার করুন

ঢাকা জেলার সাভারে বাড়ি নির্মাণ কাজে বাঁধা প্রদান ও ৩০ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগে সংবাদ সংম্মেলন করেছে ভুক্তভোগীর পরিবার ।

বুধবার (২৬ জুন) দুপুরে সাভারের ভাকুর্তা ইউনিয়নের শ্যামলাসী বাহেরচর এলাকায় নিজ বাড়িতে ভুক্তভোগী রোমান ইসলাম ও তার পরিবারের সদস্যরা এ সংবাদ সম্মেলন করেছেন।

সংবাদ সম্মেলনে ভুক্তভোগী রোমান ইসলাম বলেন, ভাকুর্তা ইউনিয়নের শ্যামলাসী বাহেরচর এলাকায় আমরা র্দীঘ দিন যাবত বসবাস করছি। সেখানে আমাদের টিনের ঘর ছিল। সেই ঘর ভেঙে এখন দালান তৈরির কাজে হাত দিয়েছি। কিন্তু হঠাৎ সৈয়দ মিয়া, মোস্তফা, খোরশেদসহ আরো ৫/৬ জন এসে আমাদের বাড়ির নির্মাণ কাজ বন্ধ করে দেয়। পরে তারা আমাদের কে জানায় ৩০ লাখ টাকা হলে বাড়ির কাজ করতে দিবেন। কিন্তু আমরা দাবিকৃত চাঁদার টাকা দিতে রাজি হইনি। তাই বাড়ির নির্মাণ কাজ করতে গেলেই বিভিন্ন হুমকি দেন তারা। তারপরেও বাড়ির নির্মাণ সামগ্রী ও শ্রমিকদের দিয়ে দালানের কাজ শুরু করলে তারা এসে হুমকি দিয়ে কাজ বন্ধ করে দেন বলে দুঃখ প্রকাশ করেন তিনি।

এসময় রোমান ইসলাম আরো বলেন, চাঁদা দাবিকৃত টাকা না পেয়ে কৌশলে আমাদের বিরুদ্ধে মিথ্যা মারধরের অভিযোগ করেছে সাভার থানায়। তবে আমরা পুলিশ ও চেয়ারম্যানের কাছে চাঁদাবাজির বিষয়ে অবহিত করেছি বলে জানান তিনি।

সাভার মডেল থানার ভাকুর্তা ফাঁড়ির ইনচার্জ আসওয়াদুর বলেন,অভিযোগ পেয়েছি। তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান পুলিশের ওই কর্মকর্তা।