সাভারে গুণীজনদের মাঝে “সাংবাদিক ওয়াসিল উদ্দিন স্মৃতি পদক-২০২৪”প্রদান

তপু ঘোষাল তপু ঘোষাল

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ৭:৪৩ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২৭, ২০২৪ 53 views
শেয়ার করুন

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল “তাজা খবর” এর সৌজন্যে সাভারের গুণীজনদের মাঝে “সাংবাদিক ওয়াসিল উদ্দিন স্মৃতি পদক-২০২৪ প্রদান করা হয়েছে।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় সাভার উপজেলার তেঁতুলঝোড়া ইউনিয়নে ওয়াসিল উদ্দিন স্মৃতি পাঠাগার কর্তৃক দ্বিতীয় বারের মতো আয়োজিত “তেঁতুলঝোড়া বইমেলার সপ্তম দিনের উদযাপন মঞ্চের অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা, গুণীজন, সাংবাদিক, শিক্ষক ও সাংস্কৃতিক ব্যক্তিদের মাঝে বিভিন্ন ক্যাটাগরিতে নির্বাচিত ব্যক্তিদের মাঝে বিশেষ সম্মাননা পদক তুলে দেন “তাজা খবর” নিউজ পোর্টালের সম্পাদক তপু ঘোষাল।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ভাষণের মতো গুরুত্বপূর্ণ তথ্য চিত্র ধারণ ও সংরক্ষণে বিশেষ অবদান রাখায় আমজাদ আলী খন্দকারকে সাংবাদিক ওয়াসিল উদ্দিন স্মৃতি পদক প্রদান করা হয়।

পরিবেশ রক্ষা আন্দোলন ও সমাজ সেবায় বিশেষ অবদান রাখায় বীর মুক্তিযোদ্ধা ও কৃষিবিদ ডক্টর রফিকুল ইসলাম মোল্লাকে সাংবাদিক ওয়াসিল উদ্দিন স্মৃতি পদক প্রদান করা হয়।

একজন মুক্তিযোদ্ধা হিসেবে দেশ স্বাধীনে অবদান রাখায় বীর মুক্তিযোদ্ধা আব্দুল গনিকে সাংবাদিক ওয়াসিল উদ্দিন স্মৃতি পদক প্রদান করা হয়।

এছাড়া আধুনিক সমাজ গঠন এবং জনগণের জীবন মান-উন্নয়নে বিশেষ ভূমিকা রাখায় সাভার উপজেলার শ্রেষ্ঠ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিসেবে মোহাম্মদ ফখরুল আলম সমরকে সাংবাদিক ওয়াসিল উদ্দিন স্মৃতি পদক প্রদান করা হয়।

এছাড়া সাংবাদিকতায় বিশেষ অবদান রাখায় বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন প্রতিষ্ঠাতা দফতর সম্পাদক বরুন ভৌমিক নয়নকে সাংবাদিক ওয়াসিল উদ্দিন স্মৃতি পদক প্রদান করা হয়।

শিক্ষাক্ষেত্রে বিশেষ অবদানের স্বীকৃতি হিসেবে পারভীন ইসলামকে সাংবাদিক ওয়াসিল উদ্দিন স্মৃতি পদক প্রদান করা হয়।

চিকিৎসা সেবায় বিশেষ অবদানের স্বীকৃতি হিসেবে সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ সাইমুল হুদাকে ও সাংবাদিকতায় আব্দুল হালিমকে এবং সাভারে সৃজনশীল সাংবাদিকতায় বিশেষ অবদান রাখায় আশুলিয়া প্রেসক্লাবের সভাপতি ও সময় টেলিভিশনের স্টাফ রিপোর্টার মোজাফ্ফর হোসাইন জয়কে সাংবাদিক ওয়াসিল উদ্দিন স্মৃতি পদক প্রদান করা হয়।

এ সময় সাংস্কৃতিক অঙ্গনে বিশেষ ভূমিকা রাখায় সম্মিলিত সাংস্কৃতিক জোট সাভার শাখা এর সভাপতি কাদের তালুকদারকে সাংবাদিক ওয়াসিল উদ্দিন স্মৃতি পদক প্রদান করা হয়।
এছাড়াও সমাজে পিছিয়ে পড়া অবহেলিত শিশু ও পথশিশুদের নিয়ে বিশেষ ভূমিকা রাখায় মিষ্টি চৌধুরিকে স্মৃতি পদক প্রদান করা হয়।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রয়াত সাংবাদিক ওয়াসিল উদ্দিনের কনিষ্ঠ পুত্র ওয়াসিল উদ্দিন ফাউন্ডেশনের সভাপতি ও তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ ফখরুল আলম সমর।

এ সময় উক্ত অনুষ্ঠানে সাভারের গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।