সাভারে ওয়াসিল উদ্দিন পাঠাগারের উদ্যোগে “তেঁতুলঝোড়া বইমেলা-২০২৪” উদ্বোধন

তপু ঘোষাল তপু ঘোষাল

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ৯:২৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২০, ২০২৪ 237 views
শেয়ার করুন

ঢাকা জেলার সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নের হেমায়েতপুর স্কুল ঈদগাহ মাঠ প্রাক্তনে ওয়াসিল উদ্দিন গণ পাঠাগার এর উদ্যোগে “তেঁতুলঝোড়া বইমেলা-২০২৪” সাত দিন ব্যাপী উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বিকেলে হেমায়েতপুর প্রাথমিক বিদ্যালয় স্কুল ও ঈদগাহ মাঠ প্রাক্তনে এই বই মেলা অনুষ্ঠিত হয়। মেলাটি আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে। অনুষ্ঠানটি ঢাকা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তেঁতুলঝোড়া ইউনিয়নের চেয়ারম্যান ফখরুল আলম সমরের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, ঢাকা-১৯ আসনের সংসদ সদস্য মোহাম্মদ সাইফুল ইসলাম এমপি । বিশেষ অতিথি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব, উপজেলা নির্বাহী কর্মকর্তা ফেরদৌস ওয়াহিদ, বীর মুক্তিযোদ্ধা কৃষিবিদ ড.রফিকুল ইসলাম মোল্লা, সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আকবর আলী বইমেলার উদ্বোধন করে।

এ সময় বক্তারা বই পড়ার প্রতি গুরুত্ব দিয়ে ‘বইমেলার তাৎপর্য তুলে ধরেন। উদ্বোধনের শুরুতে, ফুল ও ক্রেস্ট দিয়ে স্বাগত জানানো হয়, এর পর কোরআন থেকে তেলাওয়াত ও গীতা পাঠ ও জাতীয় সঙ্গীত সমবেত কন্ঠে পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। এরপরই বেলুন উড়িয়ে বইমেলা টির উদ্বোধন শুভেচ্ছা বিনিময় ও আমন্ত্রিত অতিথিরা বিভিন্ন স্টল ঘুরে দেখেন। এ সময় আরো উপস্থিত ছিলেন, ঢাকা জেলা ও উপজেলা ছাত্রলীগ, আওয়ামী লীগ, যুব লীগের অসংখ্য নেতা কর্মী সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও অসংখ্য স্কুলের ছাত্র ছাত্রীরা।