বিয়ানীবাজার উপজেলা নির্বাচনে প্রার্থী হচ্ছেন প্রভাষক জহির উদ্দিন

প্রকাশিত: ৮:৪৭ অপরাহ্ণ, জানুয়ারি ২৫, ২০২৪ 107 views
শেয়ার করুন

আসন্ন বিয়ানীবাজার উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন প্রভাষক মোঃ জহির উদ্দিন। সম্প্রতি তিনি নিজ প্রার্থীতার বিষয়টি নিশ্চিত করেছেন।

 

জানা যায়, আগামী এপ্রিল মাসে অনুষ্ঠিত হবে বিয়ানীবাজার উপজেলা পরিষদ নির্বাচন। এবার ক্ষমতাসীন আওয়ামী লীগের পক্ষ থেকে নৌকা প্রতীকের দলীয় কোন প্রার্থী মনোনয়ন দেয়া হবে না আর দলীয়ভাবে নির্বাচনে অংশ নিবে না বিএনপি সহ সমমনা দলগুলো। ফলে আসন্ন বিয়ানীবাজার উপজেলা পরিষদ নির্বাচনে শুরু হয়েছে নতুন সমীকরণ। এই অবস্থায় নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদের সম্ভাব্য প্রার্থীরা ইতিমধ্যে মাঠে নেমে পড়েছেন। নিজেদের স্বপক্ষে জনমত তৈরীতে তারা কৌশলী প্রচরনা শুরু করে দিয়েছেন। এ ধাবাহিকতায় শিক্ষিত সজ্জন ব্যক্তি মোঃ জহির উদ্দিন আসন্ন বিয়ানীবাজার উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচনে প্রার্থী হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

 

মোঃ জহির উদ্দিন সিলেটের এমসি কলেজ থেকে বাংলা সাহিত্যে এমএ এবং সিলেট ল’ কলেজ থেকে এলএলবি সম্পন্ন করেন। বর্তমানে তিনি বিয়ানীবাজার সরকারি কলেজের খন্ডকালীন প্রভাষক হিসেবে কর্মরত রয়েছেন। সাংবাদিক জহির উদ্দিন বিয়ানীবাজার প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির সদস্য। এছাড়াও তিনি বিভিন্ন শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্টান, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত আছেন। তিনি ছাত্রাবস্থায় বিয়ানীবাজার ছাত্রলীগের উপজেলা পর্যায়ের প্রথম সারির নেতা ছিলেন। একজন পরোপকারি সমাজহিতৈষি ব্যক্তিত্ব হিসেবে এলাকায় তাঁর ব্যাপক সুপরিচিত রয়েছে, বিশেষ করে বিয়ানীবাজার সরকারি কলেজের শিক্ষার্থীদের মাঝে তিনি তুমুল জনপ্রিয় একজন শিক্ষক হিসেবে সর্বজন বিদিত।

 

 

সম্ভাব্য উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী মো. জহির উদ্দিন বলেন, বিভিন্নমহল থেকে নির্বাচন করার তাগিদ আসছে। অনেক শুভাকাংখি আমাকে প্রস্তুতি নেয়ার পরামর্শ দিয়েছেন। আমিও স্বতন্ত্র প্রার্থী হিসেবে উপজেলা চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করতে আগ্রহী ছিলাম। তাই মায়ের দোয়া নিয়ে চূড়ান্ত ভাবে নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছি। সর্বপ্রকার দূর্নীতিমুক্ত, আধুনিক জনবান্ধব উন্নয়নমুখি উপজেলা পরিষদ গঠনের লক্ষ্যে এই জনপদের সচেতন জনগণ আসন্ন নির্বাচনে আমাকে দোয়া ও ভোট দিয়ে পাশে থাকবেন এই দৃঢ় বিশ্বাস আমার রয়েছে।

 

উল্লেখ্য, মোঃ জহির উদ্দিন বিয়ানীবাজার উপজেলার তিলপাড়া ইউনিয়নের দক্ষিণ দাসউরা গ্রামের মরহুম হাজী মোঃ নুর উদ্দিনের পুত্র।