সাভার দক্ষিণ পাড়ায় ওয়াসিল উদ্দিন ফাউন্ডেশনের শীতবস্ত্র বিতরণ

তপু ঘোষাল তপু ঘোষাল

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ১২:০৩ পূর্বাহ্ণ, জানুয়ারি ২৪, ২০২৪ 152 views
শেয়ার করুন

সারা দেশে জেঁকে বসেছে শীত। কষ্ট বেড়েছে শ্রমজীবী মানুষের। কনকনে ঠান্ডায় দুর্ভোগে রয়েছেন সমাজের অসহায় ও নিম্ন আয়ের মানুষ। এক টুকরো গরম কাপড়ের উষ্ণতা পেতে তারা চেয়ে আছে অন্যের মুখপানে।

এদিক থেকে যিনি প্রতিনিয়ত সমাজের অসহায় মানুষের প্রতি নিজ উদ্যোগে ভালোবাসা ও সহানুভতির হাত বাড়িয়ে দেন, তিনি হলেন ঢাকা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাভার উপজেলার তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মানবতার ফেরিওয়ালা, জনবন্ধু ফখরুল আলম সমর।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) সাভার পৌর এলাকার দক্ষিণ পাড়া ছোট বাংলা মন্দির প্রাঙ্গনে শীতবস্ত্র হিসাবে পাঁচশত কম্বল বিতরণ করেন চেয়ারম্যান সমর।

এই কম্বল পেয়েছেন ইউনিয়নের সকল ধর্মের অনুসারী কয়েক শাতাধিক দুস্থ মানুষ। তারা কম্বল নিয়ে ফেরার সময় সমরের জন্য দোয়া কামনা করে বলেন, সমাজের সামর্থ্যহীন মানুষের স্বপ্ন পূরণে প্রতি-ঈদ,পূজা ও শীতের সময় যদি কেউ সাহায়্যের হাত বাড়িয়ে এগিয়ে আসেন, তিনি হলেন সত্যিকার স্বপ্ন পূরণের মানবতার ফেরিওয়ালা জনবন্ধু ফখরুল আলম সমর। আমরা সর্বদা তার জন্য দোয়া কমনা করি, সৃষ্টিকর্তা যেনো তাকে সর্বদা ভালো রাখেন।

সাভার পৌর এলাকার ৪নং ওয়ার্ডের বসিন্দা গোলাপী বেগম ও সোমাইয়া বলেন, সমাজে অনেক ধনী ব্যক্তি রয়েছে। তবে সবার মন নেই। সমর চেয়ারম্যান অত্যান্ত ভালো মানুষ। তার কাছে কেউ কোনো আবদার নিয়ে গেলে কখনো খালি হাতে ফেরে না। তিনি প্রতি বছর গরিব দুঃখীদের শীতবস্ত্র ও ঈদ সামগ্রী থেকে শুরু করে প্রতিনিয়ত নানা প্রকার আর্থিক সহায়তা দিয়ে থাকেন। এ জন্য আমরা তার প্রতি চিরকৃতজ্ঞ।

সাভার পৌর সভার ৪নং ওয়ার্ড কাউন্সিলর নূরে আলম সিদ্দিকী নিউটন বলেন, জনগণের ভালোবাসায় সিক্ত এই মানুষটি, যিনি তেঁতুল ঝোড়া ইউনিয়নের পরপর তিনবার নির্বাচিত চেয়ারম্যান।

তিনি নিজ উদ্যোগে নানামুখী অনুদানসহ অসংখ্য গরিব-দুঃখী মানুষের কল্যাণে পাশে দাঁড়ান। তার এই মানবিক কর্মকাণ্ডের জন্য সর্ব মহলের কাছে তিনি প্রশংশিত হয়েছেন। আমি নিজে আমার পক্ষ থেকে তাকে আন্তরিক ধন্যবাদ ও অভিনন্দন জানাচ্ছি।

কম্বল বিতরণকালে উপস্থিত ছিলেন সাভার পৌরসভার ৪নং ওয়ার্ড কাউন্সিলর নূরে আলম সিদ্দিকী নিউটন, ৫নং ওয়ার্ড কাউন্সিলর জনাব মশিউর রহমান সম্রাট, ঢাকা জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক প্রদীপ কুমার দাস, পৌর আওয়ামীলীগ নেতা জনাব যুবরাজ চৌধুরী, ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনাব সাহিদুল ইসলাম সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।