সিলেটের বিয়ানীবাজার প্রেসক্লাবের শীতবস্ত্র বিতরণ

প্রকাশিত: ৭:০৭ অপরাহ্ণ, ডিসেম্বর ৩১, ২০২৩ 199 views
শেয়ার করুন
সিলেটের বিয়ানীবাজার প্রেসক্লাবের উদ্যোগে অর্ধশতাধিক শীতার্থ দরিদ্র মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। গত শনিবার সন্ধ্যায় পৌরশহরস্থ প্রেসক্লাব কার্যালয়ে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান শেষে সুবিধাভোগীদের মাঝে ব্লাঙ্কেট বিতরণ করা হয়েছে।
বিয়ানীবাজার প্রেসক্লাবের সভাপতি সজীব ভট্টচার্য্যরে সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক শাহীন আলম হৃদয় এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিয়ানীবাজার প্রেসক্লাবের সাবেক সভাপতি ও প্রাথমিক শিক্ষক সমিতি বিয়ানীবাজার এর সাবেক সভাপতি খালেদ সাইফুদ্দিন জাফরী। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিয়ানীবাজার প্রেসক্লাবের সাবেক সভাপতি, শিক্ষক ও কলামিষ্ট আতাউর রহমান, যুক্তরাজ্যের লন্ডনস্থ রেডব্রীজ কাউন্সিলের নির্বাচিত কাউন্সিলর কবির মাহমুদ, সিলেট জেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য মোঃ জাকির হোসেন, যুক্তরাজ্য কমিউনিটি নেতা লুৎফুর রহমান ছায়াদ, যুক্তরাজ্য কমিউনিটি নেতা আতিকুর রহমান, বিয়ানীবাজার পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবাদ আহমদ, বিয়ানীবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মিলাদ মোঃ জয়নুল ইসলাম, প্রেসক্লাবের কোষাধ্যক্ষ মুকিত মোহাম্মদ ও বিয়ানীবাজার ফুটবল এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মারুফ আহমদ।
অনুষ্ঠানে বক্তারা বলেন, সাংবাদিকতা একটি মহান পেশা, এই পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে সাংবাদিকরা প্রতিনিয়ত নানা ঘাতপ্রতিঘাত ও ঝুঁকির মধ্য দিয়ে এগিয়ে যেতে হয়। সাংবাদিকের অনুসন্ধানী নির্ভিক লিখনিতে ফুটে উঠে সমাজ ও রাষ্ট্রের অনিয়ম, দূর্ণীতি ও নানা অসংগতি। এজন্যই সাংবাদিকদের সমাজের বিবেক এবং সংবাদ মাধ্যমকে দর্পন বলা হয়। সমাজ, দেশ ও জাতির কল্যাণে বস্তুনিষ্ট সাংবাদিকতা গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে আসছে মানব সভ্যতার সূচনালগ্ন থেকে। বক্তারা আরো বলেন, বিয়ানীবাজার প্রেসক্লাবের সাংবাদিকরা পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি সামাজিক দায়বদ্ধতা থেকে সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর কল্যাণে প্রতিবছর নানা কর্মসূচী বাস্তবায়ন করে থাকেন। এ ধারাবাহিকতায় অন্যান্য বছরের ন্যায় এবারো বিয়ানীবাজারের শীতার্থ দরিদ্র মানুষের মধ্যে শীত বস্ত্র বিতরণের যে উদ্যোগ নিয়েছে তা অত্যন্ত প্রশংসনীয় মহতি।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিয়ানীবাজার প্রেসক্লাবের সদস্য আবুল হাসান, বিয়ানীবাজার জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি এমএ ওমর, সাধারন সম্পাদক আমিনুল হক দিলু। উপস্থিত ছিলেন, প্রেসক্লাব সদস্য সাংবাদিক মোঃ জসিম উদ্দিন, প্রেসক্লাব সদস্য সাংবাদিক সামিয়ান হাসান, সাংবাদিক মাকসুদুল ইসলাম মনি, সাংবাদকর্মী রুহেল আহমদ, তামিম, আব্দুল করিম সহ বিয়ানীবাজারে কর্মরত প্রিন্ট ও অনলাইন মিডিয়ায় কর্মরত সংবাদকর্মীরা।