সিলেট-৫ আসনে নৌকার প্রার্থীকে আচরণ বিধি লঙ্ঘনের দায়ে শোকজ

প্রকাশিত: ৬:০৫ অপরাহ্ণ, ডিসেম্বর ৩, ২০২৩ 77 views
শেয়ার করুন

নির্বাচনি আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগে সিলেট-৫ (জকিগঞ্জ- কানাইঘাট) আসনে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনিত নৌকা প্রতীকের প্রার্থী মাসুক উদ্দিন আহমদকে শোকজ করা হয়েছে। নির্বাচন কমিশন কর্তৃক গঠিত নির্বাচন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও যুগ্ম মহানগর দায়রা জজ আদালতের মাননীয় বিচারক এই শোকজ আদেশ দিয়েছেন।

 

মাসুক উদ্দিন আহমদ ২ডিসেবর সকাল ১১.৪৫ টায় শতাধিক মোটরসাইকেল ও অন্যান্য যানবাহনের বিশাল বহর নিয়ে সিলেট থেকে জকিগঞ্জ যাওয়ার পথে নির্বাচনি শোডাউন এবং পথসভা করেন। এতে কানাইঘাট থানাধীন বাংলাবাজার হতে জকিগঞ্জ সদর পর্যন্ত তীব্র যানজটের লেগে জনদূর্ভোগের সৃষ্টি হয়। এমনকি চেয়ারম্যান, নির্বাচনী অনুসন্ধান কমিটি ও যুগ্ম মহানগর দায়রা জজ, ১ম আদালত, সিলেট এর গাড়ীসহ অন্যান্য যানবাহন চলাচলে বিঘ্ন সৃষ্টি হয়। এতে উক্ত প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর ৬(ক), ৮(ঘ) ও ১২ ধারার বিধান লঙ্ঘনের অভিযোগ আনা হয়।

 

এজন্য তাকে আগামী ৪/১২/২০২৩ সকাল ১১:০০ ঘটিকায় চেয়ারম্যান, নির্বাচনি অনুসন্ধান কমিটির অস্থায়ী কার্যালয় যুগ্ম মহানগর দায়রা জজ, ১ম আদালত, সিলেটে সশরীরে উপস্থিত হয়ে কারণ দর্শানোর জন্য নির্দেশ দিয়েছেন সিলেট-৫ (কানাইঘাট-জকিগঞ্জ) নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও যুগ্ম মহানগর দায়রা জজ, ১ম আদালত, সিলেট মোহাম্মদ দিদার হোসাইন।