প্রধানমন্ত্রীকে হত্যার হুমকিদাতা বিএনপি ও তাদের দোসরদের সাভারে অবাঞ্চিত ঘোষণা

তপু ঘোষাল তপু ঘোষাল

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ৫:৫৬ অপরাহ্ণ, মে ২২, ২০২৩ 270 views
শেয়ার করুন

ঢাকা জেলার সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকিদাতা বিএনপি ও তাদের দোসরদের সাভার উপজেলায় অবাঞ্চিত ঘোষণা করেছেন ।

সোমবার (২২ মে) বিকালে সাভার উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের আয়োজনে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ থেকে এই হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

এর আগে মঞ্জুরুল আলম রাজীব এর নেতৃত্বে সাভার উপজেলা পরিষদ থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন। বিক্ষোভ মিছিলটি উপজেলা পরিষদ চত্বর থেকে বের হয়ে ঢাকা-আরিচা মহাসড়কের গেন্ডা বাসস্ট্যান্ড এলাকায় এসে প্রতিবাদ সমাবেশে রুপ নেয়।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে সারাদেশে প্রতিবাদ কর্মসূচি পালন করছে আওয়ামী লীগ। এরই অংশ হিসেবে সাভারে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করে উপজেলা আওয়ামী লীগ এবং বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠন।

প্রতিবাদ সমাবেশে বক্তারা জানান, দেশকে ধ্বংসের ষড়যন্ত্র থেকেই আওয়ামী লীগ সভাপতিকে হত্যার ষড়যন্ত্র করা হচ্ছে। এসময় দেশি-বিদেশি ষড়যন্ত্র রুখে দিতে মাঠে থাকার হুঁশিয়ারি দেন নেতারা।

এপ্রসঙ্গে সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব প্রধানমন্ত্রীকে হত্যার হুমকিদাতার দোসরদের সাভারে অবাঞ্চিত ঘোষণা করেন।

তিনি বলেন, ‘যারা আমাদের প্রিয় নেত্রী দেশরত্ন শেখ হাসিনাকে প্রকাশ্যে হত্যার হুমকি দিয়েছে, সাভারের কোনো ইউনিয়ন, কোনো শিক্ষা প্রতিষ্ঠান, কোনো জায়গায়ই যেন তারা কোনো অবস্থান করতে না পারে। যেখানেই তাদের পাবেন, প্রতিরোধ করবেন। মনে রাখবেন, তাদেরকে যেখানে পাবেন, সেখানেই দাঁত ভাঙ্গা জবাব দিতে হবে। রক্তের নেশায় উন্মত্ত ওই বেগম জিয়া এবং তারেকরা পাগল হয়ে গেছে। আমি পরিষ্কার বলে দিবার চাই, সাভার উপজেলার এক ইঞ্চি মাটিতেও তাদের অবস্থান করতে দেয়া হবে না। তাদেরকে যেখানে পাওয়া যাবে, উত্তম-মধ্যম দিয়ে এই সাভার উপজেলা থেকে বিতারিত করতে হবে’।

এই বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে উপস্থিত ছিলেন- সাভার উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ভাকুর্তা ইউপি চেয়ারম্যান হাজী মো: লিয়াকত হোসেন, ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সায়েম মোল্লা, আমিনবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রকিব আহমেদ, বনগাঁও ইউপি চেয়ারম্যান মো: সাইফুল ইসলাম, ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের সভাপতি সাইদুল ইসলাম প্রমুখসহ সাভার উপজেলা আওয়ামী লীগ ও বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীবৃন্দ।

প্রসঙ্গত, গত শুক্রবার (১৯ মে) রাজশাহীর পুঠিয়ার শিবপুর উচ্চবিদ্যালয় মাঠে বিএনপির সমাবেশ থেকে প্রধানমন্ত্রীকে হুমকি দেন রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ। সেসময় তিনি বলেন, ‘আর ২৭ দফা বা ১০ দফা নয়। শেখ হাসিনাকে কবরে পাঠাতে হবে।’