বাংলাদেশ হেল্প জোন ২০১০-১২ ব্যাচের মিলনমেলা অনুষ্ঠিত

আমিনুল হক আমিনুল হক

বায়ান্ন টিভি

প্রকাশিত: ৭:১৩ অপরাহ্ণ, মে ২০, ২০২৩ 492 views
শেয়ার করুন

বন্ধুত্বের বন্ধনে আমরাই সেরা ’ শ্লোগানকে সামনে রেখে ২০২২ সালের ১৭ই জানুয়ারী “এসএসসি এন্ড এইচএসসি ২০১০-২০১২ অল ওভার বাংলাদেশ ফ্রেন্ডস এন্ড হেল্প জোন” নাম দিয়ে ফেসবুক ভিত্তিক গ্রুপ তৈরি করা হয়েছিল। ২০১০ সালে এসএসসি ব্যাচ ও ২০১২ সালে এইচএসসি ব্যাচ পরীক্ষার্থীদের সমন্বয়ে তৈরি উক্ত গ্রুপের আয়োজনে মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৯মে) সাভারের মধুমতি মডেল টাউনের কল্লোল কুটির রিসোর্টে আয়োজিত ১০-১২ ব্যাচের বন্ধুদের উপস্থিতিতে মিলন মেলা ছিল পরিপূর্ণ। আয়োজিত মিলন মেলায় পুরো বাংলাদেশ থেকে সবাই অংশগ্রহন করার পাশাপাশি আনন্দ ভাগাভাগি করে নেয়। সবাই মিলে গান, কবিতা আবৃত্তি, কৌতুক, কেক কাটা সহ বিভিন্ন ধরনের আয়োজনের মাধ্যমে মিলনমেলাকে প্রানবন্ত করে তোলে।

বাংলাদেশের ২০১০ এসএসসি ও ২০১২ এইচএসসি ব্যাচের প্রাক্তন শিক্ষার্থীদের নিয়ে তৈরি ভিন্ন ধর্মী সংগঠন হিসেবে পরিচিত ‘বাংলাদেশ ফ্রেন্ডস এন্ড হেল্প জোন’ প্রতিষ্ঠালগ্ন থেকে অনেককে অসহায় বন্ধুদের সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে আর্থিকভাবে সহযোগিতা করার পাশাপাশি সকল সমস্যা সমাধানে পাশে দাড়াচ্ছে। এই সংগঠনটির সদস্য অথবা ১০-১২ ব্যাচের কোন বন্ধু যদি তার চিকিৎসার খরচ নিজে বা পরিবার বহন করতে না পারে তখন উক্ত গ্রুপের সকল বন্ধুরা মিলে সাহায্যের হাত বাড়িয়ে দেয়।

বর্তমানে ৮৭০০ জন সদস্য নিয়ে গঠিত “এসএসসি এন্ড এইচএসসি ২০১০-২০১২ অল ওভার বাংলাদেশ ফ্রেন্ডস এন্ড হেল্প জোন” এখন পর্যন্ত ২০ জন অসহায় বন্ধুকে সাহায্য করেছে। উক্ত ২০ জন বন্ধুদের মাঝে ৩ লাখ ৫৩ হাজার ২০০ টাকা ‘উপহার’ হিসেবে প্রদান করা হয়েছে।

গ্রুপের এডমিন পলক আহাম্মেদ বলেন, আমরা এই ধারা অব্যাহত রাখার পাশাপাশি আগামী দিনগুলো ২০১০-১২ ব্যাচের সকল ব্যাচমেটদের নিয়ে একসাথে চলতে চাই। কোন বন্ধু যদি সমস্যায় পড়ে আমরা তার পাশে সবার আগে দাড়াতে চাই।