ঈদের দিনেও বিয়ানীবাজার থানা পুলিশের কঠোর নজরদারি ফাঁকি দিতে পারেনি মাদক কারবারি বদই

মাহবুব জয়নুল মাহবুব জয়নুল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২:৫০ পূর্বাহ্ণ, এপ্রিল ২৩, ২০২৩ 342 views
শেয়ার করুন

সিলেটের বিয়ানীবাজারে পবিত্র ঈদুল ফিতরের দিনে গাজা বিক্রয়কালে ৩ কেজি গাজাসহ বদই মিয়া নামে এক মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে বিয়ানীবাজার থানা পুলিশ। শনিবার (২২ এপ্রিল) উপজেলার দুবাগ ইউনিয়নের পাঞ্জিপুরি এলাকার জিরো পয়েন্ট-মইয়াখালী সড়ক থেকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে ওই মাদক কারবারিকে গ্রেপ্তার করা হয়।

 

গ্রেপ্তারকৃত সেই মাদক ব্যাবসায়ী বদই মিয়া (৩২) সিলেটের বিয়ানীবাজার উপজেলার উত্তর দুবাগ এলাকার রফিক মিয়ার ছেলে। ধৃত আসামীর বিরুদ্ধে পরবর্তী আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে এক বিজ্ঞপ্তিতে জানায় থানা পুলিশ।

 

 

অফিসার ইনচার্জ (ওসি) মোঃ তাজুল ইসলাম  পিপিএম, থানায় যোগদানের পর থেকেই পুলিশের কঠোর নজরদারি ও তৎপরতায় চাঞ্চল্যকর হত্যা মামলা সহ ক্লোলেস একাধিক মামলার রহস্য উদঘাটন করতে সক্ষম হয়েছেন। এবং বিয়ানীবাজার থানা পুলিশের চৌকস পুলিশ অফিসারদের একের পর এক অভিযানে বড় বড় মাদকের চালান ধরা পড়ছে। ধরা পড়ছে মাদক ব্যবসায়ীরাও।পুলিশের একের পর এক সফল অভিযানে হঠাৎ করে দিশেহারা হয়ে পড়ছে মাদক বিক্রেতা ও আসক্তরা, ঠিক তেমনি  – পবিত্র ঈদ উল -ফিতরে ছুটির দিনেও থেমে ছিল না এই অভিযান।

 

জানা যায় বিগত সময় বিয়ানীবাজার উপজেলা থেকে মাদক, সন্ত্রাস ও নারী ও শিশু নির্যাতন সহ বাল্যবিবাহ নির্মূল করতে অত্যন্ত নিষ্ঠা ও সততার সাথে অফিসার ইনচার্জের দ্বায়িত্ব পালন করছিলেন (ওসি) হিল্লোল রায়। থানায় যোগদানের পর থেকেই পুলিশের কঠোর নজরদারি ও তৎপরতায় দিশেহারা হয়ে পড়েছিল মাদক ব্যবসায়ীসহ বিভিন্ন অপরাধ চক্রের সাথে জড়িতরা।

 

তারই ধারাবাহিকতায় সদ্য কানাইঘাট থানা থেকে বদলী হয়ে আসা অফিসার ইনচার্জ (ওসি) মোঃ তাজুল ইসলাম  পিপিএম। তিনিও নিজ কর্মস্থলে বেশ সুনামের সাথে দায়িত্ব পালন করে এসেছেন । কানাইঘাট থেকে স্থানীয় সূত্রে জানা যায় তিনি একজন সৎ ন্যায়নিষ্ঠা এবং অন্যায়ের বিরুদ্ধে বজ্রকন্ঠী আওয়াজ তোলা কর্মকর্তা।

 

থানা পুলিশ আরও জানায়, সিলেট জেলায় অপরাধ দমন, আসামি গ্রেপ্তার ও সার্বিক আইনশৃঙ্খলা রক্ষায় জেলা পুলিশ নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তাছাড়া মাদকের প্রসার রোধ, মাদক পরিবহন ও ব্যবসার কাজে জড়িত অপরাধীদের চিহ্নিতকরণ এবং গ্রেপ্তারে জেলা পুলিশ গুরুত্বের সঙ্গে কাজ করে যাচ্ছে।