বাড়ি ফেরা হলো না তাদের, সড়কেই থামলো জীবন

প্রকাশিত: ৬:০৮ অপরাহ্ণ, মে ২০, ২০২০ 560 views
শেয়ার করুন
সামনে ঈদ। তাই সবাই দীর্ঘদিন পর গ্রামের বাড়িতে যাচ্ছিলেন। চেয়েছিলেন সবাই মিলে গ্রামেই ঈদ করবেন। কিন্তু তা আর হয়ে ওঠেনি। সড়কেই চিরতরে ঝরে গেছে তাদের তাজা প্রাণ।
 
মৌলভীবাজারের রাজনগরের গোবিন্দবাটি এলাকায় সড়ক দুর্ঘটনায় বড়লেখার এক শিক্ষকসহ ২ জন নিহত হয়েছেন। মঙ্গলবার (১৯ মে) ভোর ৫টার দিকে রাজনগর উপজেলার গোবিন্দবাটি এলাকায় এ ঘটনা ঘটে। এই ঘটনায় আহত হয়েছেন আরও ৯ জন। নিহত ও আহতরা সকলে শিক্ষক ও তাদের পরিবারের সদস্য।
 
নিহতরা হলেন, বড়লেখা উপজেলার ঈদগাহ বাজার বালিকা উচ্চ বিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষক বদিউজ্জামান (৩৬) ও একই প্রতিষ্ঠানের ক্রীড়া শিক্ষক মাহফুজুর রহমানের স্ত্রী আফরোজা আক্তার শিপু (৩০)।
 
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার (১৯ মে) ভোরে শিক্ষক বদিউজ্জামান ও মাহফুজুর রহমানসহ আরও কয়েকজন শিক্ষক তাদের পরিবার নিয়ে একটি মাইক্রোবাসে করে রাজশাহীর উদ্দেশ্যে রওয়ানা দেন। ঈদ উপলক্ষে তারা রাজশাহী গ্রামের বাড়ি যাচ্ছিলেন। ভোর ৫টার দিকে রাজনগর উপজেলার গোবিন্দবাটি এলাকায় গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়।
 
খবর পেয়ে ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে গিয়ে নিহত ও আহতদের উদ্ধার করে। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। আহতদের মধ্যে বড়লেখা উপজেলার আরও দুটি প্রতিষ্ঠানের শিক্ষক রয়েছেন বলে জানা গেছে। নিহতদের লাশ মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালের মর্গে পাঠানো হয়।
 
বড়লেখা ঈদগাহ বাজার বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিধান রঞ্জন দে মুঠোফোনে বলেন, ‘আমার স্কুলের দুজন শিক্ষকের পরিবারসহ বিভিন্ন স্কুলের শিক্ষক মাইক্রোবাসে গাড়িতে ছিলেন। সবাই মিলে গাড়ি রিজার্ভ করে রাজশাহী যাচ্ছিলেন। তারা রওনা দিয়েছে আমি জানতাম না। দুর্ঘটনার পর শুনেছি। আমি খবর পেয়ে গভর্নিং বডির সদস্যসহ মৌলভীবাজার হাসপাতালে এসেছি। হাসপাতালে নিহত শিক্ষকের স্ত্রী ও সন্তানকে পেয়েছি। অন্যদের আর পাইনি। অপর একজন শিক্ষক একটি ক্লিনিকে আছেন। ’