সাভারে বিশ্বকাপ ফুটবল উপলক্ষে সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত

তপু ঘোষাল তপু ঘোষাল

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ১২:০১ পূর্বাহ্ণ, ডিসেম্বর ২, ২০২২ 109 views
শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

ঢাকা জেলার সাভারে বিশ্বকাপ ফুটবলে অংশগ্রহনকারী সকল দেশের সমর্থকদের মেলবন্ধন উপলক্ষে সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রাসেল আহমেদ রাজীব স্মৃতি সংসদের আয়োজনে (১ডিসেম্বর) বৃহস্পতিবার রাতে সাভার সাব-রেজিষ্ট্রি অফিসের সামনে এই অনুষ্ঠান সম্পন্ন হয়।

অনুষ্ঠানের শুরুতেই ১৯৭১ সালে মহান স্বাধীনতা যুদ্ধে এবং ১৯৭৫ সালের ১৫ই আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান সহ তার পরিবারের সকল শহীদের আত্মার মাগফিরাত কামনায় উপস্থিত সকলে দাড়িয়ে ১মিনিট নিরবতা পালন করেন। ক্র্যাব এর সাবেক সাধারন সম্পাদক ও সাপ্তাহিক সাভার সংবাদ পত্রিকার সম্পাদক মোঃ কামরুজ্জামান খান এর সভাপতিত্বে এবং আমিনুল মোমেনিন জাপান এর সঞ্চালনায় অনুষ্ঠানের উদ্বোধন করেন, সাভার পৌর আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও পৌরসভার প্যানেল মেয়র নজরুল ইসলাম (মানিক মোল্লা)।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাভার উপজেলা আওয়ামী লীগের যুগ্ন-সাধারন সম্পাদক ও তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফখরুল আলম সমর। এ সময় প্রধান অতিথি বলেন, আজ বিজয়ের মাস ডিসেম্বর শুরু হয়েছে। ১৯৭১ সালের ১৬ই ডিসেম্বর দীর্ঘ ৯ মাস যুদ্ধ করে ৩০ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে আমরা একটি স্বাধীন রাষ্ট্র পেয়েছি।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের নেতৃত্বে আজ আমরা বাঙ্গালী জাতি স্বাধীন। তবে এই স্বাধীনতা কে যারা মেনে নিতে পারে নাই, তারাই ১৯৭৫ সালের ১৫ ই আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান সহ তার পরিবারের সদস্যদের নির্মমভাবে হত্যা করে।

পূনরায় স্বাধীন বাংলাদেশ কে পাকিস্তান বানানোর পায়তারা করেছিলো। মুক্তিযুদ্ধ বিরোধী রাজাকার,আলবদরদের বংশধর বিএনপি, জামায়াত এখনও সোচ্চার রয়েছে, এখনও তাদের শরীরে পাকিস্তানিদের রক্ত বহমান। এরা আন্দোলনের নামে জ্বালাও, পোড়াও করে মানুষ হত্যা করছে। পাকিস্তানিরা গুলি করে বাঙ্গালী হত্যা করেছে আর বিএনপি ও জামায়াত মানুষ হত্যা করছে আগুন দিয়ে।

১৯৭১ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের নেতৃত্বে মুক্তিযোদ্ধারা পাক-হানাদার বাহিনী কে অস্ত্র দিয়ে পরাজিত করে দেশ ছাড়া করেছিলো। এখন আমরা পাকিস্তানের বংশধর বিএনপি-জামায়াত কে লাঠিপেটা করে পাকিস্তানে পাঠিয়ে দিবো।

এ সময় তিনি আরো বলেন, বিজয়ের মাসে এটা হোক আমাদের সকলের অঙ্গীকার, দল যার যার-ফুটবল খেলা সবার, খেলাধুলা মানুষের সুস্বাস্থ্যের একমাত্র উপায়। সেই খেলা কে নিয়ে কোনো রকম দূর্ঘটনা ঘটে যাবে সেটা মেনে নেওয়া যায় না। পরে তিনি বিশ্বকাপ ফুটবল খেলা কে কেন্দ্র করে কেনো প্রকার অপ্রিতিকর ঘটনা যেনো না ঘটে সে বিষয়ে উপস্থিত সকলের নিকট আকুল আবেদন করেন।

প্রসঙ্গতঃগত (২২ নভেম্বর) আর্জেন্টিনা বনাম সৌদি আরব এর মধ্যে অনুষ্ঠিত খেলা কে কেন্দ্র করে দুই কিশোর গুরুত্বর আহত হয়।

এ সময় অন্যান্যের মধ্যে আরোও উপস্থিত ছিলেন, সাভার পৌরসভার ৪নং ওয়ার্ড কাউন্সিলর নূরে আলম সিদ্দিকী নিউটন, সাভার উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রঞ্জন সাহা রুনু, সাভার দলিল লেখক কল্যান সমিতির সদস্য, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিক সহ অনেকেই।