বিয়ানীবাজারের লাউতায় ৪টি আশ্রয় কেন্দ্রে সকলের খাবার প্রদান করছেন যুক্তরাষ্ট্র প্রবাসী ইলিয়াছ উদ্দিন

প্রকাশিত: ৬:৩৪ অপরাহ্ণ, জুন ২৭, ২০২২ 414 views
শেয়ার করুন
সিলেটের বিয়ানীবাজার উপজেলার লাউতা ইউনিয়নের পশ্চিমাঞ্চলে ৪টি আশ্রয় কেন্দ্রে আশ্রয় নেয়া বন্যাদূর্গত প্রায় ৩ শতাধিক মানুষের সবাইকে দুবেলা খাবার দায়িত্ব নিয়েছেন যুক্তরাষ্ট্র প্রবাসী ইলিয়াছ উদ্দিন। আজ ২৭জুন সোমবার থেকে আশ্রয় কেন্দ্র গুলোতে তার পক্ষ থেকে খাবর প্রদান করা শুরু হয়েছে। স্থানীয় যুবসমাজের স্বেচ্ছাসেবীরা দুর্গত মানুষদের মাঝে এই খাদ্য সামগ্রী প্রদান ও সার্বিক তদারকি করছেন।

স্মরণকালের ভয়াবহ বন্যায় গোটা সিলেটের ন্যায় বিয়ানীবাজার উপজেলার প্রায় ৮০ভাগ লোক প্রত্যক্ষ ও প্ররোক্ষ ভাবে বন্যা কবলিত। তন্মধ্যে লাউতা ইউনিয়নের পশ্চিমাঞ্চলের ৬টি ওয়ার্ডের মধ্যে ৪টি ওয়ার্ডে বন্যা ভয়াবহ রূপ ধারন করেছে। ঐ অঞ্চলের প্রায় ৯০ভাগ মানুষ বন্যায় আক্রান্ত। অনেকের বসতঘরে কোমর সমান পানি জমে আছে। এ অবস্থায় টিকরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, বাহ্দাুরপুর উচ্চ বিদ্যালয়, লাউতা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও পশ্চিম বাগ প্রচন্ড খা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে খোলা হয়েছে আশ্রয় কেন্দ্র। নিম্নবিত্ত মানুষ গুলো মাথাগুজার ঠাঁই না পেয়ে আশ্রয় নিয়েছেন ঐ সকল আশ্রয় কেন্দ্র গুলোতে। এতোদিন বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের দেয়া ত্রাণ সামগ্রী খেয়ে দিন পার করছিলেন তারা। এ অবস্থায় আজ ২৭ জুন থেকে ৪টি আশ্রয় কেন্দ্রে আশ্রয় নেয়া প্রায় ৩শতাধিক মানুষের দুবেলা ভাত খাওয়ার দায়িত্ব নিয়েছেন স্থানীয় বাহাদুরপুর (ছফনি) গ্রামের কৃতি সন্তান যুক্তরাষ্ট্র প্রবাসী ইলিয়াছ উদ্দিন। যতোদিন মানুষজন আশ্রয় কেন্দ্রে অবস্থান করবেন ততদিন তার পক্ষ থেকে খাদ্য প্রদান করা হবে। আর এই কর্মসম্পাদনে এগিয়ে এসেছে স্থানীয় যুবসমাজের একদল উদ্যমী স্বেচ্ছাসেবী। তারা আশ্রয় কেন্দ্রে আশ্রয় নেয়াদের খাবার পৌছে দেয়াসহ সার্বিক দেখভাল করছে।

ইলিয়াছ উদ্দিনের এই উদ্যোগ ব্যাপক প্রশংসা কুড়িয়েছে জনমনে। সুবিধাভোগীরা মনেপ্রাণে প্রার্থনা করছেন সষ্ট্রা যেন তাহার সর্বাঙ্গীন মঙ্গল করেন। এলাকাবাসী ইলিয়াছ উদ্দিনের এই প্রয়াসের জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন।