আমিরাতে ব্যাডমিন্টন গ্রুপের ইফতার

লুৎফুর রহমান লুৎফুর রহমান

সম্পাদক ও সিইও, বায়ান্ন টিভি

প্রকাশিত: ২:০৪ অপরাহ্ণ, এপ্রিল ১০, ২০২২ 693 views
শেয়ার করুন

আমিরাতে রয়েছে বাংলাদেশি অনেক সম্ভাবনাময় ব্যাডমিন্টন খেলোয়াড়। নিজস্ব ইনডোর মাঠ থাকলে এসব খেলোয়াড়রা আন্তর্জাতিকভাবে দেশের সুনাম বয়ে আনতে পারবে। এরইসাথে বিদেশি দক্ষ প্রশিক্ষক দ্বারা প্রশিক্ষণ এর কথা ভাবছেন আমিরাতের বাংলাদেশি ব্যাডমিন্টন খেলোয়াড়রা। বাংলাদেশ ব্যাডমিন্টন গ্রুপ আমিরাতের ইফতার মাহফিলে এ কথা বলেছেন বক্তারা। বক্তারা আরো বলেন সংগঠনটি বছরে ৩টি টুর্নামেন্ট এর আয়োজন করে বাংলাদেশিদের মধ্যে উদ্দীপনা তৈরী করছে। ২০১৮ সাল থেকে প্রতিষ্ঠার পর থেকে আরব আমিরাতের ক্রীড়া অঙ্গনে বাংলাদেশিদের নাম উজ্জ্বল করার মানসে কাজ করে যাচ্ছে।

শনিবার শারজাহের একটি রেস্তোরায় এ উপলক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি মীর মহি উদ্দিন। ইফতার কমিটির সদস্য সচিব ও সংগঠনের ক্রীড়া সম্পাদক গিয়াস উদ্দিন জাবেদের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন কনসুলেটের প্রথম সচিব (পাসপোর্ট ও ভিসা) কাজী ফয়সল।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন বায়ান্ন টিভির এমডি ও সিলেট বিভাগ উন্নয়ন পরিষদ আমিরাত শাখার সাধারণ সম্পাদক সালেহ আহমদ, বাংলাদেশ সমিতি শারজাহের নির্বাহি সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরী।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক মামুন রশীদ মুন্না। শুভেচ্ছা বক্তব্য রাখের ইফতার বাস্তবায়ন কমিটির আহবায়ক ও সংগঠনের সহ যুগ্ম সম্পাদক নাহিদুজ্জমান নাসির।

এ সময় সংগঠন প্রত্যাশা ও আগামি দিনের স্বপ্ন নিয়ে বক্তব্য রাখেন সিনিয়র সহ সভাপতি জাহিদ হোসেন জিদনী, সহ সভাপতি জাহাঙ্গীর আলম রূপু, সাংগঠনসিক সম্পাদক আব্দুল্লাহ আরকান আফতাব।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইফতার বাস্তবায়ন কমিটির সদস্য আব্দুস সালাম, মাসুম হাওলাদার, মোহাম্মদ হোসাইন, নুরুল ইসলাম, সুমন মিয়া, মোহাম্মদ ফারুক সহ আরো অনেকে।

প্রসঙ্গত, বাংলাদেশের খেলাধুলা অঙ্গনকে প্রবাসেও ছড়িয়ে দিচ্ছে এ সংগঠন। অভিজ্ঞ খেলোয়াড় নিয়ে আমিরাতের বিভিন্ন প্রদেশে ইন্ডোর গ্রাউন্ডে ৩ শতাধিক খেলোয়াড় নিয়ে চর্চা করে আসছে। ইতোমধ্যে ব্যাডমিন্টন ওয়ার্ল্ড ফেডারেশনের আয়োজনে বিভিন্ন টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়ে আসছে সংগঠনের খেলোযাড়রা। কমিউনিটির সবার সহযোগিতা পেলে বাংলাদেশ ব্যাডমিন্টন গ্রুফ ইউএই বিশাল একটি শক্তিশালী আন্তর্জাতিক মানসম্পূর্ন ক্লাব হবে বলে সবাই প্রত্যাশা করেন।