অভিনয় শিল্পী সংঘের কার্যনির্বাহী সদস্য পদে প্রার্থী সংস্কৃতিবন্ধু স্মরণ সাহা

তপু ঘোষাল তপু ঘোষাল

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ৮:৪৭ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৬, ২০২২ 299 views
শেয়ার করুন

বাংলাদেশের অভিনয় শিল্পীদের অন্যতম সংগঠন অভিনয় শিল্পী সংঘের ২০২২-২০২৫ মেয়াদে ত্রিবার্ষিক নির্বাচনে কার্যনির্বাহী সদস্য পদে প্রার্থী হয়েছেন ঢাকা জেলার সাভার তথা বাংলাদেশের অন্যতম নাট্য সংগঠক ও অভিনেতা স্মরণ কুমার সাহা। তিনি সাভার সম্মিলিত সাংস্কৃতিক জোট ও জাগরণী থিয়েটারের সাধারণ সম্পাদক। শিল্পী ও শিল্পের পাশে এক নিবেদিত মানুষ তিনি।

করোনা ভাইরাস আতংকে সারা পৃথিবী যখন আতংকিত তখনও কোন কোন মানুষ মৃত্যু ঝুঁকি নিয়ে কাজ করে যাচ্ছেন মানুষের জন্য। কাজ করে যাচ্ছেন পৃথিবীর জন্য। তেমনি এক মানুষ তিনি। মানবিক এ মানুষটি অভিনয় শিল্পী সংঘের মাধ্যমে সাধ্যমত দাড়িয়েছেন শিল্পীদের পাশে। শিল্পীদের হাতে পৌঁছে দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রীর উপহার, সরকারি ত্রাণসহ ব্যক্তি উদ্যোগে নানা সহায়তা।

তার নেতৃত্বে সেচ্ছাশ্রমে ‘বাজার সেবা’ নামে একটি মহৎ উদ্যোগ নেয় দেশের অন্যতম সাংস্কৃতিক সংগঠন ‘জাগরণী থিয়েটার।’

রাষ্ট্র যখন প্রায় লকডাউন পরিস্থিতিতে তখন তিনি এবং তার সংগঠন জাগরণীর কর্মীগণ সাভার পৌর এলাকার নাগরিকদের চাহিদামত নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি কেবলমাত্র সেচ্ছাশ্রমে পৌঁছে দিয়েছেন। এক্ষেত্রে তারা কোন হোম সার্ভিস ফি নেন নি। নাগরিকদের অর্থে তাদের চাহিদা অনুযায়ী পণ্য দরজায় পৌঁছে দেয়ার কারণে তাদেরকে ঝুকি নিয়ে বাসা থেকে বের হতে হয়নি। মোবাইল কলের মাধ্যমে কেবল পণ্যের মূল্য দিয়ে পণ্য হাতে পাচ্ছেন গ্রাহক।উদ্যোগটি সাভারের সর্বমহলে প্রশংসিত হয়েছে এবং দেশ তথা বিশ্বব্যাপী অনুকরণীয় দৃষ্টান্ত হতে পারে বলে অনেকে মনে করেন।

আর্থিকভাবে অসচ্ছল শিল্পীদের কাছে তিনি সংস্কৃতিবন্ধু হিসেবে পরিচিত। সাভারের সকল শিল্পী ও সাংস্কৃতিক সংগঠন স্মরণ কুমার সাহার বিজয়ের ব্যাপারে আশাবাদী।