সিলেটের দক্ষিণ সুরমা কলেজের ইংলিশ ডিপার্টমেন্ট’র সেমিনার লাইব্রেরির উদ্বোধন ও সার্টিফিকেট বিতরণ 

প্রকাশিত: ১২:২০ অপরাহ্ণ, নভেম্বর ২৪, ২০২১ 53 views
শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সিলেটে মঙ্গলবার সকালে দক্ষিণ সুরমা কলেজের ইংরেজি ডিপার্টমেন্টের সেমিনার হল রুমে সেমিনার লাইব্রেরির উদ্বোধন ও সার্টিফিকেট বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয়।

 

এতে ইংরেজী বিভাগের প্রভাষক শ্যামলী চক্রবর্তীর সঞ্চালনায় সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ শামসুল ইসলাম, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা পরিষদের প্রধান নির্বাহী দেবজিৎ সিনহা, বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, সিলেট সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর হায়াতুল ইসলাম আখঞ্জি।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন শিক্ষাবিদ রেজাউল কিবরিয়া, দক্ষিণ সুরমা কলেজের শিক্ষকমন্ডলী, মতিউর রহমান, মোহাম্মদ আশরাফুল হক, রাহেলা হক,রওনক জাহান,সালমা ইয়াসমিন, মোঃ মুহিবুর রহমান, মোঃ সাব্বির আহমদ,মোঃ আতাউর রহমান, পলাশ রঞ্জন দাশ, সুভাষ চন্দ্র সাহা,সুমন রায়,মোস্তাফিজুর রহমান, মোঃ মুহিবুর রহমান।

 

প্রধান অতিথির বক্তব্যে দেবজিৎ সিনহা বলেন, বর্তমান সময়ে শিক্ষাকার্যক্রমের ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে,শিক্ষা কার্যক্রমকে আরো গতিশীল করতে শিক্ষক অভিভাবক শিক্ষার্থীদের আরো মনোযোগী হতে হবে।দক্ষিণ সুরমা সরকারি কলেজে আজকের এই লাইব্রেরী সেমিনার হল গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বিশেষ করে ইংরেজি ডিপার্টমেন্ট ইংরেজি সাহিত্যের ছাত্রছাত্রীদের জন্য এটা খুবই জরুরী।

 

বিশেষ বক্তার বক্তব্যে,সিলেট সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ হায়াতুল ইলাম আখঞ্জি বলেন,জীবন পুষ্পশয্যা নয়, অনেক বেশি কন্টকাকীর্ণ। জয়ী হওয়ার মনোভাব নিয়ে যুদ্ধে গেলে জয়লাভ করা যায়। জীবন একটি যুদ্ধক্ষেত্রই। অধ্যবসায়, অনুশীলন আর সততার মাধ্যমে জীবনকে উপভোগ করতে হবে। আর ইংরেজি ছাড়া সাফল্যময় ক্যারিয়ার ভাবাই যায় না। তিনি ইংরেজি দক্ষতা অর্জনের আহব্বান জানান এবং সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও সমাজের কল্যাণে সবাইকে কাজ করতে উদ্ধবুদ্ধ করেন ।

সভাপতির বক্তব্যে দক্ষিণ সুরমা কলেজের অধ্যক্ষ শামসুল ইসলাম বলেন বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী ড. দিপু মনির নেতৃত্বে বাংলাদেশ শিক্ষা ক্ষেত্রে এগিয়ে গেছে বহুদূর।বর্তমানে বাংলাদেশ সম্পূর্ণভাবে নিরক্ষরমুক্ত দেশ হওয়ার পথে হাঁটছে। সরকারের আন্তরিকতা ও যুগোপযোগী সিদ্ধান্তের কারণে বিশ্ব দরবারে বাংলাদেশ শিক্ষাবিপ্লব আলোচিত হচ্ছে।এরই ধারাবাহিকতায় দক্ষিণ সুরমা সরকারি কলেজ ও সুনামের সাথে সিলেটে শিক্ষা-কার্যক্রম সম্পন্ন করে যাচ্ছে এবং আগামীতেও সিলেটের ভালো ফলাফল নিয়ে আসবে আমাদের কলেজ, তিনি আরো বলেন, কলেজের ইংরেজি ডিপার্টমেন্টে সেমিনার লাইব্রেরী কলেজের শিক্ষাক্রার্যক্রমকে আরো একধাপ এগিয়ে নিয়ে গেছে।তিনি সার্টিফিকেট প্রাপ্ত সবাইকে ধন্যবাদ ও সুন্দর ভবিষ্যৎ কামনা করেন।

অনুষ্ঠানে সদ্য স্নাতক সম্পন্ন ছাত্রছাত্রীদের মধ্যে সার্টিফিকেট বিতরণ করা হয়।