সিলেটের বিয়ানীবাজারে লকডাউনে ভ্রাম্যমান আদালতের সাড়ে ৬ হাজার টাকা জরিমানা

মাহবুব জয়নুল মাহবুব জয়নুল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:৩০ পূর্বাহ্ণ, জুলাই ৪, ২০২১ 446 views
শেয়ার করুন

করোনা ভাইরাস নিয়ন্ত্রণে তৃতীয় দিনের মতো বিয়ানীবাজারে সর্বাত্মক লকডাউন কার্যকর করতে কঠোর অবস্থানে ছিল প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী । শনিবার পৌরশহরসহ উপজেলার প্রধান সড়কগুলোতে দিনভর অবস্থায়, ব্যরিকেড স্থাপনসহ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় সরকারি নির্দেশনা না মানায় ব্যবসা প্রতিষ্ঠান ও স্বাস্থ্যবিধি না মানায় দুই পণ্য পরিবহনশ্রমিকসহ অপর তিনজনকে জরিমানা করা হয়।

 

শনিবার সকাল থেকে পৌরশহরসহ উপজেলার প্রধানসড়ক ও বিভিন্ন হাটবাজারে সেনাবাহিনী, বিজিবি, পুলিশ ও আনসার সদস্যরা টহল ও ভ্রাম্যমান আদালতের অভিযানে অংশ নেন। তবে শুক্রবারের চেয়ে শনিবার পৌরশহরে মানুষের উপস্থিতি এবং মোটর সাইকেল ও রিক্সা চলাচল বেশি ছিল। একই সাথে কিছু ব্যক্তিগত যানবাহন চলাচল করেছে। এসব যানবাহনের চালক ও যাত্রিদের জিজ্ঞাসাবাদ করে পুলিশ ও বিজিবি।

 

উপজেলা সহকারি কমিশনার মুশফিকুন নূর ও সিলেটের অতিরিক্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট ফজলে ওয়াহিদ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। ভ্রাম্যমান আদালত একটি করে সেলুন ও চায়ের দোকান, দুই পণ্যপরিবহন শ্রমিকসহ ৫জনকে সাড়ে ৬ হাজার টাকা জরিমানা করেন।

 

 

 

বৃহস্পতিবার থেকে সর্বাত্মক লকডাউন শুরু হয়ে শেষ হবে আগামী বুধবার। তবে করোনা পরিস্থিতির উন্নতি না হলে সরকার লকডাউনের মেয়াদ আরো বৃদ্ধি করতে পারে। এ অবস্থায় লকডাউন কার্যকর করতে প্রশাসনের দায়িত্বশীলরা কঠোরভাবে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে সচেষ্ট রয়েছেন বলে জানান উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মুশফিকুন নূর।