আজমানে অচিরেই বাংলাদেশ সমিতি চালু হচ্ছে

লুৎফুর রহমান লুৎফুর রহমান

সম্পাদক ও সিইও, বায়ান্ন টিভি

প্রকাশিত: ১:২২ পূর্বাহ্ণ, এপ্রিল ২৬, ২০২১ 450 views
শেয়ার করুন

আজমানে অচিরেই বাংলাদেশ সমিতি চালু হচ্ছে। আজমানে বসবাসরত অধিক সংখ্যক বাংলাদেশিদের সেবা দিতে এবং বাংলাদেশের লাল সবুজের পতাকা উড্ডীন রাখতে এ উদ্যোগ নেয়া হচ্ছে বলে জানিয়েছেন দুবাই ও উত্তর আমিরাতে নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল মোহাম্মদ ইকবাল হোসেন খান। তিনি গতকাল বাংলাদেশ বিজনেস ফোরাম বিবিএফ এর ইফতার মাহফিলের আলোচনায় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সংগঠনের সভাপতি কামাল হোসাইন খান সুমনের সভাপতিত্বে ও যুগ্ন সাধারণ সম্পাদক জাফর চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত ইফতার ও দোয়ার মাহফিলে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ বিজনেস ফোরামের প্রধান উপদেষ্টা ও বাংলাদেশ সমিতি শারজাহ’র সিনিয়র সহসভাপতি ইসমাইল গনি চৌধুরী। তিনি ফোরামের গৃহীত বিভিন্ন প্রকল্প ও পরিকল্পনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন। করোনা মহামারীসহ বিভিন্ন দূর্যোগে প্রবাসীদের পাশে দাঁড়ানো বাংলাদেশ বিজনেস ফোরাম খুব শীঘ্রই আমিরাত সরকার কর্তৃক নিবন্ধন পেতে যাচ্ছে বলে জানান সংগঠনটির সভাপতি কামাল হোসাইন খান সুমন।

বিশেষ অতিথি হিসেবে ছিলেন সংগঠনের উপদেষ্টা ইব্রাহীম ওসমান আফলাতুন ও জসিম উদ্দিন মল্লিক। দোয়া ও মুনাজাত পরিচালনা করেন ফোরামের উপদেষ্টা মাওলানা মোহাম্মদ ইয়াহইয়া।

বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কৃষি ও সমবায় উপ কমিটির সদস্য রসায়নবিধ ড. জাফর ইকবাল ও নাসির চৌধুরী। ফোরামের সাধারণ সম্পাদক আবুবক্কর ছিদ্দিক, সহসভাপতি মুনসুর মোহাম্মদ খলিল, মিহির ব্রাগনোরা ও শহীদুল ইসলাম চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক আহসান হাবীব, সাংগঠনিক সম্পাদক তরিকুল ইসলাম শামীম, শিক্ষা ও সাহিত্য সম্পাদক কবি ওবাইদুল হক,  শিল্প ও বানিজ্য সম্পাদক মোহাম্মদ আব্বাস, প্রচার সম্পাদক মোস্তফা জামান ও ক্রীড়া সম্পাদক মিঠুন শীল। বঙ্গবন্ধু পরিষদ আজমানের সিনিয়র সহসভাপতি আসগর চৌধুরী, চকরিয়া প্রবাসী ইউনিয়ন সভাপতি এহসান চৌধুরী, চকরিয়া প্রবাসী ফোরামের প্রধান উপদেষ্টা মোজাম্মেল হক, কমিউনিটি নেতা আজম খান, আব্দুল কাদের, বাংলাদেশ স্পোর্টস ক্লাব আজমানের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী মাহমুদ, বিবিএফ এক্সিকিউটিভ মেম্বার সিরাজুল ইসলাম সোহাগ, ৭১ টিভি প্রতিনিধি লুৎফুর রহমান, ওনলাইন পোর্টাল আমিরাত সংবাদ সম্পাদক মুহাম্মদ ইসমাইল ও সাংবাদিক আব্দুল আলিম সাইফুল প্রমুখ।