প্যাটারসন সিটি কাউন্সিলে রি-ইলেকশনে শাহিন খালিক বিজয়ী

নিউজ ডেস্ক নিউজ ডেস্ক

বায়ান্ন টিভি

প্রকাশিত: ৮:৫৩ অপরাহ্ণ, নভেম্বর ২১, ২০২০ 529 views
শেয়ার করুন

মার্কিন যুক্তরাস্ট্রের নিউজার্সি অঙ্গরাজ্যের প্যাটারসন সিটির ২নং ওয়ার্ডের স্থগিত হওয়া নির্বাচনে আবারো কাউন্সিলম্যান নির্বাচিত হয়েছেন সিলেটের শাহিন খালিক। গত ৩ নভেম্বর অনুষ্ঠিত ভোটে তিনি প্রতিদ্বন্দ্বি প্রার্থী আক্তারুজ্জামান থেকে ৯৮ ভোট বেশী পেয়ে টানা দ্বিতীয় বারের মত কাউন্সিলম্যান নির্বাচিত হন। গত ২০ নভেম্বর শুক্রবার ভোটের এই ফলাফল প্রকাশ করা হয়।
এ বছরের ১২ মে এই নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। প্রথমিক ফলাফলে শাহিন খালিক বিজয়ী হয়েছিলেন। কিন্তু  প্রতিদ্বন্দ্বী প্রার্থী আখতারুজ্জামান ভোট পুনর্গণনার দাবি জানানোর পাশাপাশি শাহিন খালিকের দুই ক্যাম্পইনারের বিরুদ্ধে ভোট জালিয়াতির অভিযোগ আনেন। দ্বিতীয় বার গণনা শেষে দুই প্রার্থীর প্রাপ্ত ভোট সমান সমান হলে পুনঃনির্বাচনের তফসিল অনুযায়ী গত ৩ নভেম্বর এই নির্বাচন অনুষ্ঠিত হয়।
অত্যন্ত প্রতিদ্বন্ধিতাপুর্ণ এই নির্বাচনে শাহীন খালিক পান ২ হাজার ৭৫৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী আক্তারুজ্জামান পান ২ হাজার ৬৫৯ ভোট। এছাড়া তৃতীয় সর্বোচ্চ ভোট পান এডি গোন্জালেজ, তার প্রাপ্ত ভোট সংখ্যা হচ্ছে ১৫৮০।

বিজয়ী কাউন্সিলম্যান শাহীন খালিকের বাড়ি সিলেট জেলার বিয়ানীবাজার উপজেলার আলীনগর ইউনিয়নের টিকরপাড়া গ্রামে। তিনি ২০১৬ সালে এই ওয়ার্ডে প্রথম কাউন্সিলম্যান নির্বাচিত হন।
বিভিন্ন মহলের অভিনন্দন
টানা দ্বিতীয় বার যুক্তরাষ্ট্রের নিউজার্সির প্যাটারসন সিটির ২নং ওয়ার্ডে কাউন্সিলম্যান পদে শাহিন খালিক নির্বাচিত হওয়ায় বিভিন্ন মহলের শুভেচ্ছা ও অভিনন্দন জ্ঞাপন অব্যাহত রয়েছে। তাঁর বিজয়ে অভিনন্দন জানিয়েছেন আলীনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মামুনুর রশীদ মামুন, প্রবাসী আলীনগর ইউনিয়ন সমিতি ইউকের সভাপতি মনজুরুছ ছামাদ চৌধুরী মামুন, টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের কাউন্সিলার শাহ সোহেল আমিন, জকিগঞ্জ ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকের সাধারণ সম্পাদক আবুল হোসেন, গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ইউকের উপদেষ্টা নাহিন মাহমুদ, আমিরাতের ব্যাবসায়ী নেতা সালেহ আহমদ, প্রবাসী আলীনগর ইউনিয়ন সমিতি ইউকের সহসভাপতি আব্দুল মালিক ও ট্রাজারার লিয়াকত খাঁন।