বার্সেলোনায় জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালন

প্রকাশিত: ৯:২৯ অপরাহ্ণ, নভেম্বর ৯, ২০২০ 486 views
শেয়ার করুন

জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষ্যে কাতালোনিয়া জাতীয়তাবাদী দল বিএনপি আয়োজন করে আলোচনা সভা। বার্সেলোনার স্থানীয় একটি হলে রবিবার অনুষ্ঠিত হয় এ অনুষ্ঠান।
কাতালোনিয়া জাতীয়তাবাদী দলের সভাপতি শফিউল আলম শফির সভাপতিত্বে এবং প্রচার সম্পাদক এম লায়েবুর রহমানের অনুষ্ঠান পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন দলের প্রধান উপদেষ্ঠা নুরুল ইসলাম।
অতিথি তাঁর বক্তব্যে বলেন, ৭৫-এর ৭ই নভেম্বর সৈনিক-জনতার ঐতিহাসিক বিপ্লবে আমাদের মাতৃভূমি প্রভাবমুক্ত হয়ে স্বাধীন অস্তিত্ব লাভ করে এবং বহুদলীয় গণতন্ত্রের পথচলা নিশ্চিত হয়। স্বাধীনতার চেতনায় আধিপত্যবাদী শক্তির নীলনকশা প্রতিহত করে এদেশের বীর সৈনিক ও জনতা। জনগণ নতুন প্রত্যয়ে জেগে ওঠে। ৭ই নভেম্বর বিপ্লবের সফলতার সিঁড়ি বেয়েই আমরা বহুদলীয় গণতন্ত্র এবং অর্থনৈতিক মুক্তির পথ পেয়েছি। আইনের শাসন, বাক, ব্যক্তি ও সংবাদপত্রের স্বাধীনতা ফিরে এসেছিল।
অন্যানের মধ্যে এ সময় উপস্থিত ছিলেন কাতালোনিয়া বিএনপির সদস্য হারুন রশীদ, যুবদলের সাবেক সভাপতি শফিক খান, নবগঠিত কাতালোনিয়া যুবদলের সভাপতি ফয়সাল আহমদ, নবগঠিত যুবদলের সাধারণ সম্পাদক ইফতেকার হোসেন কাসেম, নবগঠিত যুবদলের সিনিয়র সহ সভাপতি এবং সাবেক ছাত্রদল অর্গানাইজেশন বার্সেলোনার সভাপতি আজমল আলী, কাতালোনিয়া বিএনপির সহ সাধারণ সম্পাদক টুনু মিয়া, কাতালোনিয়া সেচ্চাসেবক দলের সভাপতি আক্কাস মিয়া, নবগঠিত যুবদলের সাংগঠনিক সম্পাদক আব্দুল বাতিন মাসউদ, নবগঠিত আরাফাত রহমান কোকো স্মৃতি সংসদের উপদেষ্ঠা খালেদ রহমান চৌধুরী, মনজু আহমদ, বিএনপি নেতা জনি আহমেদ খান, আরাফাত রহমান কোকো স্মৃতি সংসদের সভাপতি আব্দুল হামিদ রোহেল, আরাফাত রহমান কোকো স্মৃতি সংসদের সাংগঠনিক সম্পাদক আকমল হোসেন, আরাফাত রহমান কোকো স্মৃতি সংসদের প্রথম যুগ্ম সম্পাদক শাহিন আহমেদ, আরাফাত রহমান কোকো স্মৃতি সংসদের সদস্য আব্দুল বাসিত প্রমুখ।
অনুষ্ঠানে সভাপতি তাঁর বক্তব্যে সকলের প্রতি ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানানোর পাশাপাশি কাতালোনিয়া বিএনপিকে আরোও শক্তিশালী ইউনিটে পরিনত করতে সর্বোচ্চ ত্যাগ স্বীকার করারও অঙ্গীকার ব্যক্ত করেন।
অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে কাতালোনিয়া বিএনপির সভাপতি শফিউল আলম শফি জাতীয়তাবাদী যুবদল কাতালোনিয়ার পাঁচ সদস্য বিশিষ্ট আংশিক কমিটি ঘোষণা করেন।