ইতালীতে কবরস্থানের জন্য বৈঠক

প্রকাশিত: ২:১৮ পূর্বাহ্ণ, অক্টোবর ৫, ২০২০ 384 views
শেয়ার করুন

প্রবাসের মাটিতে মৃত্যুর পর দেশে লাশ পাঠানো পরিবারের কাছে এবং নিজ দেশের মাটিতে কবর দেয়া এই ব্যাপারে বাংলাদেশ সরকার সহযোগিতার হাত বাড়িয়েছে অনেক আগেই, করোনা মহামারী পরিস্থিতিতে মিলানোতে বসবাসরত অনেক প্রবাসী বাংলাদেশী ভাইদের আমরা হারিয়েছি যেখানে দীর্ঘ লকডাউনে লাশ দেশে পাঠানো দূরের কথা, সৌভাগ্যবশত মিলানোতে বাংলাদেশী মসজিদগুলোর দায়িত্বশীলদের সহযোগিতায় ইসলামী শরিয়াহ মোতাবেক জানাজার পর প্রবাসের মাটিতে খ্রিষ্টান কবরস্থানেই লাশ দাফন করা হয়েছে। খুবই স্পর্শকাতর এই বিষয়টি নিয়ে মিলানো প্রবাসী বাংলাদেশিদের মধ্যে আলোচনা চলছে। রবিবার মিলান শাহজালাল জামে মসজিদে একটি মুসলিম কবরস্থান নিয়ে ,মিলানোর বাংলাদেশী অধ্যুষিত সবকটি মসজিদের তত্ত্বাবধানকারী ও দায়িত্বশীলদের সাথে মিলান বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন রাজনৈতিক ,সামাজিক, সমিতি সংগঠন এর ব্যাক্তিবর্গের মধ্যে এক গুরুত্বপূর্ণ বৈঠক অনুষ্ঠিত হয়েছে।
উপস্থিত ছিলেন বিভিন্ন মসজিদের দায়িত্বপ্রাপ্ত ব্যাক্তিবর্গ ,ঈমাম ও খতিবদের মধ্যে কবির আহমেদ ,আবুল হোসেন ,জয়নাল আবেদীন ,মোখলেসুর রহমান ,আজাদ খান ,সুরুজ মিয়া ,গাউসুর রহমান ,কবির উদ্দিন ,মনির হাওলাদার ,সাইদুর রহমান ,দুলাল মিয়া প্রমুখ।
দীর্ঘ আলোচনা শেষে ,সভা থেকে খুব শীঘ্রই সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্ঠায় মিলানোতে একটি মুসলিম কবর স্থান নির্মাণ প্রক্রিয়া চূড়ান্ত করার আশা প্রকাশ করেন উপস্থিত সবাই।