মালয়েশিয়াস্হ বাংলাদেশ হাইকমিশনের বিশেষ বিজ্ঞপ্তি

প্রকাশিত: ১০:৩০ অপরাহ্ণ, মে ৬, ২০২০ 947 views
শেয়ার করুন

মালয়েশিয়ায় অবস্থিত বাংলাদেশিদের সদয় অবগতির জন্য একটি নোটিশ জারি করেছে। বুধবার রাতে মিশনের ফেইসবুক পেইজের নোটিশে বলা হয়েছে, MCO (Movement Control Order) সমাপ্তির পর মালয়েশিয়া ইমিগ্রেশন সকল ইমিগ্রেশন অফিসে ভিসা সার্ভিস চালু করার সিদ্ধান্ত জানিয়েছে। মালয়েশিয়া ইমিগ্রেশন স্বাস্থ্য ও নিরাপত্তা নিশ্চিত করার জন্য কঠোরভাবে এপয়েন্টমেন্ট পদ্ধতি এবং জনসমাগম নিয়ন্ত্রণ (strict appointment system and crowd control) করবে। শুধু এপয়েন্টমেন্ট এর মাধ্যমে সামাজিক দূরত্ব বজায় রেখে এবং COVID-19 প্রতিরোধের ব্যাবস্থা গ্রহণ করে সার্ভিস দিবে। এ ক্ষেত্রে ইমিগ্রেশন প্রদত্ত নিয়ম কানুন মেনে চলতে সম্মানিত বাংলাদেশি নাগরিকদের বিশেষভাবে অনুরোধ করা হচ্ছে।

পূর্ব_এপয়েন্টমেন্ট_গ্রহণ:
ইমিগ্রেশনে যাবার আগে অবশ্যই অনলাইনে Appointment নিতে হবে। Appointment ছাড়া সরাসরি ইমিগ্রেশনে যাওয়া যাবে না।  Appointment_সিস্টেম: নিম্নলিখিত ওয়েবসাইটের মাধ্যমে এপয়েন্টমেন্ট নিতে হবে:
ক) ভিসা, পাস, পারমিট: www.poweq.my
খ) Expatriate services:
1. Expatriate: esd.imi.gov.my
2. MyHelp Modul for companies: esd.imi.gov.my
For companies: myexpats.com.my
3. MyHelp Modul for RP-T: http://rpt.talencorp.com.my
গ) All Services: http://stop.imi.gov.my (from 8 May 2020 onwards)
visa_রিনিউ_এর_জন্য_এপয়েন্টমেন্ট:
MCO এর আগে বা MCO চলাকালে ভিসার মেয়াদ শেষ হলে MCO শেষ হবার পরদিন থেকে ৩০ কর্মদিবসের মধ্যে ইমিগ্রেশনে গিয়ে ভিসার মেয়াদ বৃদ্ধি করতে পারবেন। এ জন্য আগেই অনলাইনে এপয়েন্টমেন্ট নিতে হবে।
দেশে_ফিরে_যেতে_বিশেষ_সুবিধা:
মালয়েশিয়ায় অবস্থিত কোন বিদেশি নাগরিকের ভিসার মেয়াদ ০১ জানুয়ারি ২০২০ তারিখ বা এরপরে শেষ হলে এবং ফ্লাইট টিকিট থাকলে MCO শেষ হবার ১৪ কর্মদিবসের মধ্যে ইমিগ্রেশনের পাশ এবং কোন রকম শাস্তি ছাড়াই সরাসরি নিজ দেশে ফিরে যেতে পারবেন।

ইমিগ্রেশন অফিসে স্বাস্থ্য বিধি পালন, সামাজিক দূরত্ব বজায় রাখা, মাস্ক ও হ্যান্ড গ্লাভ ব্যাবহার করা, মোলাকাত ও হ্যান্ড শেক করা থেকে বিরত থাকা এবং কোন জটলা না করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।