হবিগঞ্জে প্রথম করোনা আক্রান্ত হওয়া রোগী সুস্থ হয়েছেন

নুর উদ্দিন সুমন নুর উদ্দিন সুমন

হবিগঞ্জ জেলা সংবাদদাতা

প্রকাশিত: ১১:১৭ অপরাহ্ণ, মে ৫, ২০২০ 492 views
শেয়ার করুন

হবিগঞ্জে প্রথম করোনা আক্রান্ত হওয়া রোগী সুস্থ হয়েছেন। মঙ্গলবার দুপুরে তাকে হাসপাতালের আইসোলেশন সেন্টার থেকে ছাড়পত্র দেয়া হয়েছে। তিনি নারায়গঞ্জের বাসিন্দা সিদ্দিকুর রহমান। পেশায় তিনি ট্রাক চালক। জেলায় তিনিই প্রথম করোনা রোগী সুস্থ হয়েছেন। এ সময় তাকে প্রশাসনের পক্ষ থেকে নগদ ৫ হাজার টাকা,ফুল ও খাবার দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা। আর হাসপাতালের পক্ষ থেকে ছাড়পত্র দেন আবাসিক মেডিকেল অফিসার ডা. শামীমা আক্তার।

এ সময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন হাসপাতালের ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক ডা. আশরাফ উদ্দিন, ডেপুটি সিভিল সার্জন ডা. মুখলেছুর রহমান উজ্জ্বল ও মেডিকেল অফিসার ডা. দেবাশিষ দাশ। সংশ্লিষ্ট সূত্র জানায় গত ৫এপ্রিল বাহুবল উপজেলার সন্দেহভাজন একজন করোনা আক্রান্ত রোগীকে নারায়নগঞ্জ থেকে ট্রাকযোগে নিয়ে আসা হয়। ওই রোগী পথে গাড়ি থেকে নেমে পালিয়ে যায়। পরে পুলিশ ও প্রশাসনের লোকজন ট্রাক চালক সিদ্দিকুর রহমান ও হেলপারকে আটক করে সদর আধুনিক হাসপাতালে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা ।

তাদের নমুনা পরিক্ষায় ১১এপ্রিল ট্রাক চালক সিদ্দিকুর রহমানের করোনা রিপোর্ট পজিটিভ আসে। জেলায় তিনিই প্রথম করোনা আক্রান্ত রোগী হিসেবে সনাক্ত হন।

এদিকে জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান তার বাসভবনেই হোম কোয়ারেন্টাইনে রয়েছেন বলে জেলা প্রশাসনের আর ডি সি মাসুদ রানা নিশ্চিন্ত করেছেন।