ত্রাণ নিয়ে বন্যার্তদের বাড়ি ছুটছেন ইউনিয়ন চেয়ারম্যান

প্রকাশিত: ৪:০৪ অপরাহ্ণ, জুলাই ৩১, ২০২০ 524 views
শেয়ার করুন
করোনার মধ্যেই সারা দেশের ন্যায় টাঙ্গাইলের নাগরপুর উপজেলার সহবতপুর ইউনিয়নও বন্যার কবলে। ভয়াবহ অবস্থার দিকে যাচ্ছে উপজেলার বন্যা পরিস্থিতি। নাগরপুরেও তৃতীয় দফায় বাড়ছে পানি।
 
সরকারি হিসেবেই উপজেলার ১২টি ইউনিয়নের প্রায় প্রতিটি গ্রাম বন্যা কবলিত। বন্যা পরিস্থিতি সব থেকে ভয়াবহ উপজেলার সহবতপুর ইউনিয়নের একাংশ। এ এলাকার একাংশ ধলেশ্বরী নদী বেষ্টিত।
 
এবার চলমান বন্যার সময়ে ডুবে থাকা সহবতপুর ইউনিয়নের দুর্গম এলাকায় খাদ্যসামগ্রী নিয়ে হাজির হলেন চেয়ারম্যান তোফায়েল আহম্মেদ মোল্লা। বৃহস্পতিবার (৩০জুলাই) উপজেলার সহবতপুর ইউনিয়নের বন্যা কবলিত বিভিন্ন এলাকায় গিয়ে শতাধিক পরিবারের মাঝে তার নিজস্ব অর্থায়নে ত্রাণ পৌঁছে দেন তিনি। এসময় দেখা যায় পানির মধ্যে নেমে বন্যার্তদের খোঁজ খবর নিচ্ছেন তিনি।
 
এসময় চেয়ারম্যান তোফায়েল আহম্মেদ মোল্লা বলেন, ‘রাজনীতি করি সাধারণ মানুষের জন্য। বাবাকে, বড় ভাইকে দেখেছি, সাধারণ মানুষের কষ্টকে নিজের কষ্ট মনে করতেন। পরিবারের কাছ থেকেই তো রাজনীতি
শিখেছি।
 
আমার সাধারণ জনগণ পানিতে ডুবে কষ্ট করবে আর আমি বাড়িতে বসে থাকবো, এটা তো হতে পারে না। এটা কোন জনপ্রতিনিধির কাজ না। জনগণের কষ্টের সময়ে তাদের পাশে থাকাই জনপ্রতিনিধির কাজ। এটাই আমি করছি। তিনি আরো বলেন, ‘আমি দুর্গম এলাকায় গিয়েছি, যেখানে মানুষ পানিবন্দী হয়ে আছে। সবার সাথে কথা বলেছি, সরকারি ও আমার ব্যক্তিগত তহবিল থেকে খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছি।
 
জানা গেছে, তিনি বন্যার প্রথম দিন থেকেই গভীর রাত পর্যন্ত বাড়ি বাড়ি গিয়ে বন্যার্তদের খোঁজখবর নিয়েছেন।