স্বাস্থ্য অধিদপ্তরের নতুন ডিজি ডা.আবুল বাশার

নিউজ ডেস্ক নিউজ ডেস্ক

বায়ান্ন টিভি

প্রকাশিত: ৭:১৪ অপরাহ্ণ, জুলাই ২৩, ২০২০ 402 views
শেয়ার করুন
স্বাস্থ্য অধিদপ্তরের নতুন মহাপরিচালক (ডিজি) হিসেবে নিয়োগ পেয়েছেন ঢাকা মেডিক্যাল কলেজের সার্জারি বিভাগের অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম।
 
বৃহস্পতিবার (২৩ জুলাই) স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ থেকে আদেশ জারি করা হয়েছে। তিনি সদ্য বিদায় নেওয়া অধ্যাপক ডা. আবুল কালাম আজাদের স্থলাভিষিক্ত হবেন। খুরশীদ আলম ঢাকা মেডিকেলে কলেজের স্বাস্থ্য বিভাগের বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব পালন করছিলেন।
 
স্বাস্থ্য অধিদপ্তরকে দুই ভাগ করে চিকিৎসা শিক্ষা বিভাগের জন্য আলাদা অধিদপ্তর করে সরকার। ২০১৯ সালে ২৪ নভেম্বর স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের আওতায় ‘স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর’ গঠন করে আদেশ জারি করা হয়। এপরে ওই বছরই স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর তাদের কার্যক্রম শুরু করে।
 
এর আগে, স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (হাসপাতাল ও ক্লিনিক) হিসেবে ডা. মো. ফরিদ হোসেন মিঞাকে নিয়োগ দিয়েছে মন্ত্রণালয়। অন্যদিকে স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (হাসপাতাল ও ক্লিনিকসমূহ) ডা. মো. আমিনুল হাসানকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে।
 
উল্লেখ্য, গত ২১ জুলাই জনপ্রশাসন সচিবের কাছে পদত্যাগপত্র জমা দেন স্বাস্থ্য অধিদফতরের সদ্য সাবেক ডিজি অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ। কোভিড-১৯ ডেডিকেটেড হাসপাতাল হিসেবে অধিদফতর থেকে অনুমোদন পাওয়া রিজেন্ট হাসপাতাল এবং নমুনা সংগ্রহকারী প্রতিষ্ঠান জেকেজির নজিরবিহীন দুর্নীতি, প্রতারণা ও নানা অনিয়ম নিয়ে তীব্র সমালোচনার মুখে পড়ে পদত্যাগ করেন স্বাস্থ্য অধিদফতরের সাবেক মহাপরিচালক।