আবুধাবী প্রবাসী সাইফুলের করোনা বিজয়ের গল্প

আমিনুল হক আমিনুল হক

বায়ান্ন টিভি

প্রকাশিত: ৩:০৯ অপরাহ্ণ, মে ৪, ২০২০ 775 views
virus 3d illustration
শেয়ার করুন
সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবী প্রবাসী সাইফুল ইসলাম মুক্তাদির গেল দুসপ্তাহ আগে করোনায় আক্রান্ত হয়ে আবুধাবী খলিফা হাসপাতালে ভর্তি ছিলেন। ওইদিন দুপুরে হাসপাতালে ভর্তি হওয়া এবং অসুস্থতার কথা নিশ্চিত করে সাইফুলের পরিবার এবং সবার কাছে দোয়া চেয়েছিলেন। মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলার সাগরনাল ইউপির মন্ত্রীগাও গ্রামের ছৈয়দ আলী ছেলে সাইফুল ইসলাম প্রায় এক যুগ থেকে আমিরাতে আছেন।
 
ধীরে ধীরে আশার আলো ছড়িয়ে পড়ছে সংযুক্ত আরব আমিরাতের প্রতিটি প্রান্তে। করোনার আঁধার কেটে মানুষ গুলো নতুন দিনের অপেক্ষায় প্রহর গুনছে। সেই আভাসই আরোও পরিস্কার হয়ে উঠছে আক্রান্তদের করোনা বিজয়ের গল্পে।
 
সাইফুল তার ফেসবুক স্ট্যাটাসে জানায়, করোনায় আক্রান্ত হওয়ার পর মাত্র এক সপ্তাহে সম্পূর্ণ সুস্থ হয়ে উঠেছি। সবার দোয়ায় আমি এখন পুরোপুরি সুস্থ। আপনারা সবাই দোয়া করবেন এই ভাইরাস থেকে আল্লাহ আমাদের সবাইকে হেফাজত করুন। এছাড়া তার সুস্থতার জন্য নার্স, চিকিৎসক, পুলিশসহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
 
করোনা বিজয়ের গল্প জানতে সাইফুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি বায়ান্ন টিভিকে জানান, গরম পানির সাথে লেবুররস এবং পরিমাণমত লবণ দিয়ে গড়গড়া করতাম। ডাক্তার-নার্সদের নিয়ম ও পরামর্শ অনুযায়ী চলতে হয়েছে। হাসপাতালে নিয়ম ও মেনু অনুযায়ী সকাল, দুপুর এবং রাতে খাবার দিয়েছে। দিনে একবার রং চায়ের সাথে ছিল আদা, এলাচ, দারচিনি। ভিটামিন সি ট্যাবলেট দিনে ২ বার খেয়েছিে। প্রতিদিন একটা করে মাল্টা খেয়েছি। প্রতিদিন দেড় লিটার গরম পানি এবং দুই লিটার নরমাল পানি পান করেছি। কোভিড-১৯ পজেটিভ হলে ঘাবড়ে যাবেন না, এতে ভয় পাওয়ার কিছু নেই। শুধু স্বাস্থ্য বিধি মেনে চলুন সব ঠিক হয়ে যাবে।
 
মানুষকে সুরক্ষা দিতে আমিরাত সরকার করোনা মোকাবিলায় সর্বোচ্চ চেষ্টা চালাচ্ছে। উদাহরণ স্বরূপ, এখন পর্যন্ত চিকিৎসা শেষে সুস্থ হয়ে রেকর্ড পরিমান মানুষ ফিরছেন আপন ঠিকানায়।