বিমানের ভাড়া কমাতে এনআরবি সিআইপিদের দাবি

লুৎফুর রহমান লুৎফুর রহমান

সম্পাদক ও সিইও, বায়ান্ন টিভি

প্রকাশিত: ৭:৫০ অপরাহ্ণ, জুলাই ৫, ২০২০ 1,109 views
শেয়ার করুন

এনআরবি সিআইপি এসোসিয়েশন বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রীর কাছে বিমানের বিমান সংস্থাগুলির ভাড়া কমানোর বিষয়টি বিবেচনা করার জন্য অনুরোধ করেছে যাতে বিশ্বজুড়ে করোনার প্রভাবের কারণে সারা বিশ্বজুড়ে আটকা পড়া প্রবাসিরা সহজে ভ্রমণ করতে পারেন।

 

সংগঠনের সভাপতি সি আইপি মাহতাবুর রহমান নাসির জানান- কোভিড -১৯ লকডাউন এবং ভ্রমণ নিষেধাজ্ঞার কারণে এবং চারদিকে নিষেধাজ্ঞার কারণে শত শত এনআরবি তাদের চাকরি / উপার্জন হারিয়েছে এবং মধ্য প্রাচ্যের / উপসাগরীয় দেশ এবং সিঙ্গাপুর, মালয়েশিয়ার মতো দেশগুলি সহ বিশ্বের অনেক অঞ্চলে আটকা পড়েছে দক্ষিণ পূর্ব এশীয় অঞ্চলে । তারা সকলেই উন্মুখ হয়ে অপেক্ষা করছে যে যত তাড়াতাড়ি সম্ভব বাংলাদেশে ফিরে আসতে। তারা প্রহর গুণছে আন্তর্জাতিক বিমান সংস্থাগুলি অপারেশন পুনরায় শুরু করবে, বিশেষত আমাদের জাতীয় ক্যারিয়ার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মাধ্যমে এ অবস্থায় প্রবাসিদের স্বার্তে বিমানের ভাড়া কমানোর আবেদন করেছেন তিনি।

আরো জানা যায়, বর্তমানে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ভাড়া অনেক বেশি এবং আটকা পড়ে থাকা বেশিরভাগ এনআরবি উচ্চ ভাড়া বহন করতে এবং টিকিট কিনতে অক্ষম। কারণ তাদের বেশিরভাগ শ্রমশ্রেণীর বা ক্ষুদ্র ব্যবসায়ীরা ইতিমধ্যে চাকরি ও আয় হারিয়ে ফেলেছেন। আমাদের মাননীয় প্রধানমন্ত্রী এই আটকে থাকা প্রবাসিদেরকে বাংলাদেশে প্রত্যাবর্তনের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিতেও অত্যন্ত আগ্রহী এবং প্রবাসী কল্যাণ ও বিদেশী কর্মসংস্থানের মাননীয় মন্ত্রী জনাব ইমরান আহমদ এমপিও এই আটকে থাকা এনআরবিগুলিকে সহায়তা করার একই অভিপ্রায় রেখেছেন।

যদি জাতীয় বাহক বিমানের ভাড়াটি কোনও সাশ্রয়ী পর্যায়ে না কমে না যায়, এমন সম্ভাবনা রয়েছে যে এই সমস্ত আটকা পড়া এনআরবি যেখানেই থাকুক না কেন আটকে থাকবে, এবং কেবল বিদেশের দেশগুলিতেই অবৈধ হয়ে উঠবে না, তবে আমাদের দেশের ভাবমূর্তিও নষ্ট হতে পারে।

এমন সব ভাবনা থেকে এনআরবি সিআইপি এসোসিয়েশন সিভিল এভিয়েশন এবং পর্যটন মন্ত্রীকে আন্তরিকভাবে অনুরোধ করেছেন যে এই সমস্যাটি একটি মানবিক দৃষ্টিভঙ্গির সাথে সাশ্রয়ী পর্যায়ে কমিয়ে বিবেচনা করতে।

আটকে থাকা প্রবাসিদের বাংলাদেশে ফিরে আসতে এবং তাদের পরিবারের সাথে দেখা করার সুযোগ দিতে আহবান জানিয়েছেন তারা।