হবিগঞ্জে নারীদের কল্যাণে নারী সংগঠনের পূর্ণাঙ্গ কমিটি গঠন

নুর উদ্দিন সুমন নুর উদ্দিন সুমন

হবিগঞ্জ জেলা সংবাদদাতা

প্রকাশিত: ১১:৫৫ পূর্বাহ্ণ, জুন ২৩, ২০২০ 397 views
শেয়ার করুন

হবিগঞ্জে অসহায় নারীদের পাশে দাঁড়ানোর পাশাপাশি নারীদের স্বাবলম্বী করার প্রয়াসে  হবিগঞ্জে নারী সংগঠনের  পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে।  (২০ জুন) হবিগঞ্জ সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম এর দিক নির্দেশনায় ও পরামর্শে নারী সংগঠনের সেবামূলক কার্যক্রমকে আরো সু সংগঠিত করতেই এ পূর্ণাঙ্গ কমিটি গঠন  করা হয়।  সকলের সর্বসম্মতিক্রমে  শামীমা সীমু কে সভাপতি, তানিয়া আহমেদ ও আসমা আক্তার কে সহ সভাপতি, ফারহানা লিজা কে সাধারণ সম্পাদক, সৈয়দা সামিরা কে কোষাধ্যক্ষ করে ২০ সদস্য বিশিষ্ট  কমিটি ঘোষণা করা হয় ।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন, প্রিয়া তালুকদার, হাসনা আক্তার, রত্না বেগম, সাদিয়া তাসনিম রেনিম, আলেমা বেগম, সানজিদা হক, রাহেলা আক্তার রুজি, সানজিদা মুন্নী, তানজিন রহমান, রুবি আক্তার, আসমা সিকদার, নাসরিন হক, নাছিমা আক্তার, পারুল বেগম, লাভলী আক্তার।

সম্প্রতি সেচ্ছাসেবী নারীদের কল্যানে গত  ৩ এপ্রিল এ আহবায়ক কমিটি প্রতিষ্ঠিত হয়  ।  সংগঠনটির জন্ম মাত্র পৌনে দুইমাস  হলেও এটি বেশ কিছু লক্ষ্য সামনে রেখে তাদের কাজ করে যাচ্ছে। সংগঠনটি স্বপ্ন দেখে সমবয়সী নারীদের সম্মিলিত প্রচেষ্টায় তারা গড়ে তুলবে আর্থসামাজিক নারী  সংগঠন। সংগঠনের নারীনেত্রীরা ইতিমধ্যে অসহায় দরিদ্র মধ্যেবিত্ত পরিবারে খাদ্য সামগ্রী, ঈদ সামগ্রীসহ বিভিন্নভাবে সহায়তা করেছেন।

সংগঠনটি ইতিপূর্বে  সমাজসেবামূলক বিভিন্ন  কর্মকান্ড করে জেলায় ব্যাপক সাড়া পেয়েছে। এছাড়া সরকারী ও বেসরকারী কার্যক্রমের মধ্যে সমন্বয় ও সহযোগিতায়  নারী উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন করতে  গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে এ সংগঠন। কমিটির নারীনেত্রীরা সকল ক্ষেত্রে নারীর সমসুযোগ ও সমঅধিকার প্রতিষ্ঠায় জাতীয় উন্নয়ন নিশ্চিত করতে সকল শ্রেনী পেশার লোকজনের সহযোগিতা কামনা করছেন।