মালয়েশিয়ায় প্রবাসীদের মাঝে খাদ্য সহায়তা অব্যাহত

প্রকাশিত: ৮:২৬ অপরাহ্ণ, মে ১, ২০২০ 416 views
শেয়ার করুন

করোনা ভাইরাসের কারণে মালয়েশিয়ায় চলাচল ও গতিবিধি নিয়ন্ত্রণ আদেশ গত ১৮ মার্চ থেকে ৩১ মার্চ বেঁধে দেয়া। এ আদেশ ৪র্থ দফা বাড়িয়ে এ আদেশ চলবে ১২ মে পর্যন্ত। টানা লগডাউন আর সচেতনতায় দেশটিতে কমে আসছে আক্রান্ত ও মৃতের সংখ্যা।

লকডাউনে অর্থ ও খাদ্য সঙ্কট দেখা দিয়েছে মালেয়েশিয়ায়। দুঃসময় পার করছে মালয়েশিয়ার অবস্থানরত বাংলাদেশিরা। সঙ্কটময় মুহুর্তে তাদের পাশে দাড়িয়েছেন প্রবাসী সমাজকর্মীরা।

এমন পরিস্থিতিতে জহুরবারুতে অবস্থানরত প্রবাসীদের সহযোগিতার হাত বাড়িয়ে দিলেন প্রবাসী ব্যবসায়ী মিজান চৌধূরী। তার প্রতিষ্টান মিজান গ্লোবাল মেনুফেক্চারিং ও গ্লোবাল রিসোর্সের পক্ষ থেকে প্রবাসীদের খাদ্য সহায়তা দিয়ে আসছেন।

২৯ এপ্রিল বুধবার থেকে আবার খাদ্য সহায়তা দেয়া শুরু করেছেন। জহুর বারুর দেসা কেমারলাং, কুতা তিঙ্গি, বাতু তাম্পাই,তামান গাম্বিরা,ওয়েষ্টলাইট,ওয়েষ্টলাইট তাম্পুই,তামান বুকিত কাম্পাস,বুকিত মেওয়া,সেনাই ওয়েষ্টলাইট,তামান ইউ ইউনিভার্সিটি এরিয়া,সেনাই উতামা,গেলানপাতা নোসা পেরেন্টিস, গেলানপাতা নোসা কেমেরলাং এ ১৩ টি স্থানে চলছে এ খাদ্য সহায়তা। প্রায় দুই হাজার প্রবাসীকে দেয়া হচ্ছে খাদ্য, সেনিটাইজার।

এছাড়া আড়াইশ রিঙ্গিতকরে রমজান ও ঈদ খরচের জন্য জনে জনে দেয়া হচ্ছে নগদ অর্থ। এর আগে এপ্রিলের প্রথম দিকে প্রায় আড়াই হাজার প্রবাসীকে খাদ্য সামগ্রী প্রদান করেন। এ প্রবাসী ব্যবসায়ী। করোনা সংকটে প্রবাসীদের জন্য কিছু করার প্রসঙ্গে এ তরুন প্রবাসী ব্যবসায়ী মিজান গ্লোবাল মেনুফ্যাক্চারিং ও গ্লোবাল রিসোর্সের চেয়ারম্যান মো: মিজান চৌধূরী বলেন, বিশ্বের মানুষ আজ মহাসংকটে, তাই আমার ক্ষুদ্র প্রয়াসে প্রবাসীদের জন্য কিছু করার চেষ্টা করছি। সবার প্রতি বিনীত অনুরোধ এই মহাসংকটে প্রবাসীদের সহায়তাদানে মালয়েশিয়ায় বসবাসরত সকল কমিউনিটি নেতৃবৃন্দ ও বিওবানদের এগিয়ে আসার আহবান জানান তিনি।