মালয়েশিয়ায় করোনার জাল সনদ বিক্রি: গ্রেফতার দুই বাংলাদেশি

প্রকাশিত: ১২:৩৩ অপরাহ্ণ, জুন ৭, ২০২০ 512 views
শেয়ার করুন

মালয়েশিয়ায় করোনার জাল সনদ বিক্রির দায়ে দুই বাংলাদেশিকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার (৫ জুন) গোপন সংবাদের ভিত্তিতে রাজধানী কুয়ালালামপুরের জালান আলোর দুটি দোকানে অভিযান চালিয়ে এদের গ্রেফতার করা হয়। এসময় উদ্ধার করা হয় তাদের ব্যবহৃত বিভিন্ন জিনিসপত্র।

পুলিশ জানিয়েছে, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে সংক্রামক ব্যাধি প্রতিরোধ ও নিয়ন্ত্রণ ১৯৮৮ এর ২২ (ডি), দন্ডবিধির ৪৬৮, দন্ডবিধির ৪৭১ এবং ইমিগ্রেশন আইনের ৬ (১) (সি) এর অধীনে তদন্ত চলছে ।

কুয়ালালামপুরের পুলিশ প্রধান দাতুক মাজলান লাজিম, সাংবাদিকদের জানান, গত দুই সপ্তাহ ধরে সিন্ডিকেটের মাধ্যমে বিদেশি অভিবাসীদের কাছে ৫০ রিঙ্গিতের বিনিময়ে করোনা ভাইরাসের নেগিটিভ (রিপোর্ট) জাল সনদ বিক্রি করে আসছে এই সিন্ডিকেট গ্রুপ।
তিনি বলেন, এ গ্রুপের সদস্যরা ১২ হাজার টাকায় দোকান ভাড়া নিয়ে ও স্থানীয় দুইজন নাগরিককে চাকরি দিয়ে কাউন্টারে রেখে প্রতিদিন দুপুর ১২ টা থেকে রাত ৯টা পর্যন্ত এই অবৈধ ব্যবসা পরিচালনা করে আসছে। অভিযানে একটি জাল কোভিড -১৯ স্ক্রিনিং পরীক্ষার রিপোর্ট, লেটারহেড এবং মালায় রিঙ্গিত ১,৩৩১ (২৬৫০০ টাকা) উদ্ধার করে পুলিশ।

এছাড়াও দুটি ল্যাপটপ, তিনটি প্রিন্টার, দুটি ল্যামিনেটর মেশিন এবং কোভিড -১৯ স্ক্রিনিং পরীক্ষার ফলাফলের দুটি শীট উদ্ধার করা হয়েছে।

পুলিশ প্রধান বলেন,কোভিড -১৯ স্ক্রিনিং পরীক্ষার ফলাফলের রিপোর্ট নকল করার বিষয়টি গুরুত্বের সাথে দেখা হচ্ছে এবং অপরাধীদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহণ করা হবে।