আমিরাতের সরকার বাংলাদেশকে পাঠালো সাহায্য

লুৎফুর রহমান লুৎফুর রহমান

সম্পাদক ও সিইও, বায়ান্ন টিভি

প্রকাশিত: ৫:০৬ অপরাহ্ণ, মে ১, ২০২০ 733 views
শেয়ার করুন

‘কোভিড-১৯’ নামক মহামারীটি এসে যেন বিশ্বে মানবতাকে জাগিয়ে তুলেছে। মিটিয়ে দিয়েছে সকল ভেদাভেদ। মানুষ মানুষের জন্য – এই প্রবাদের উদাহরণ দেখা যাচ্ছে সব স্থানে। শুধু এক জেলা, গ্রাম বা ছোট্ট শহর নয়। প্রতিটা দেশ এক হয়ে লড়াই করছে এই মহামারীর বিরুদ্ধে।

গোটা বিশ্বে ছড়িয়ে পড়া মহামারী ‘কোভিড -১৯’ এর বিস্তার রোধে বাংলাদেশের প্রচেষ্টাকে আরও জোরদার করতে সাত টন চিকিৎসা সামগ্রী ভরা বিমান পাঠিয়েছে সংযুক্ত আরব আমিরাত।

এই চিকিৎসা সামগ্রী বাংলাদেশের প্রায় ৭,০০০ চিকিৎসা পেশাদারদের ভাইরাস প্রতিরোধে কাজ করতে সহকারী হবে।

এই সহায়তা পাঠানো সম্পর্কে মন্তব্য করে, বাংলাদেশে নিযুক্ত সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত সৈয়দ মোহাম্মদ আল মুহাইরি জানান, “কোভিড -১৯ মহামারী চলাকালীন এই কঠিন সময়ে সংযুক্ত আরব আমিরাত সবসময়ই বাংলাদেশকে সহায়তা করতে প্রস্তুত। বাংলাদেশের চিকিৎসা কর্মীরা যেভাবে সাহস দেখিয়ে ভাইরাসটি থেকে মুক্তি পেতে লড়াই করে চলেছেন, এটি সত্যিই প্রশংসনীয় এবং সকল দেশের চিকিৎসা কর্মীদের মতো তারাও ইতিহাসে নাম লেখাচ্ছেন। তাদের সম্মান জানাতে ও পাশে দাঁড়াতে এই সহায়তা পাঠানো হয়েছে।”

আজ অবধি, সংযুক্ত আরব আমিরাত ৩৩ টিরও বেশি দেশে ৩৪১ টনেরও বেশি সহায়তা সরবরাহ করেছে যা প্রায় ৩,৪১,০০০ চিকিৎসা কর্মীদের কাজে এসেছে। এমন মানবতার বিভিন্ন উদ্যোগে সংযুক্ত আরব আমিরাতকে সবসময়ই এগিয়ে আসতে দেখা গেছে।