সিলেট বালাগঞ্জের মেয়েরা আকাশ ছোঁয়ার স্বপ্ন দেখে

ইমন শাহ ইমন শাহ

ভ্রাম্যমান সংবাদদাতা

প্রকাশিত: ৮:২৫ অপরাহ্ণ, জুন ২, ২০২০ 985 views
শেয়ার করুন

সিলেটের বালাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজী মো. মোস্তাকুর রহমান মফুরের কনিষ্ঠ মেয়ে বুশরা সালসাবিল নদী মাধ্যমিক বিদ্যালয় সার্টিফিকেট পরীক্ষায় জিপিএ-৫ লাভ করেছেন।

চলতি বছর বুশরা সালসাবিল নদী সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ থেকে বিজ্ঞান বিভাগে ২০২০ সালের এস.এস.সি পরীক্ষায় অংশগ্রহণ করে।

বুশরা জানান, এ ফলাফলে তার মা-বাবা, শিক্ষক-শিক্ষিকা ও পরিবারের সবাই কৃতিত্বের ভাগীদার। এই ধরনের সফলতার ধারাবাহিকতা বজায়ের জন্য সে সকলের কাছে দোয়া প্রত্যাশী।

বালাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজী মো. মোস্তাকুর রহমান মফুর বলেন, মেয়ের এ ফলাফলে তার পরিশ্রম, নিষ্ঠা, বিদ্যালয় ও গৃহ শিক্ষকদের অবদান সর্বোপরী তার মায়ের অবদান অতুলনীয়।

বালাগঞ্জ টিএন উচ্চ বিদ্যালয় থেকে সুমাইয়া’র এ প্লাস অর্জন

বালাগঞ্জ তয়রুন নেছা বালিকা উচ্চ বিদ্যালয় (টিএন) থেকে এবারের এসএসসি পারীক্ষায় অংশ গ্রহণ করে সুমাইয়া আক্তার মানবিক বিভাগে এপ্লাস পেয়ে কৃতিত্বের সাথে উর্ত্তীণ হয়েছে। দু’টি বিষয় ব্যতিত সে অন্যান্য সকল বিষয়ে এপ্লাস পেয়েছে।

সুমাইয়া আক্তার বালাগঞ্জ ইউনিয়নের চাঁনপুর গ্রামের ব্যবসায়ী সমছ আলী ও গৃহিণী শিবলী বেগম দম্পত্তির কন্যা। ৫ বোন ১ ভাইয়ের মধ্যে সে চতুর্থ।

সুমাইয়া আক্তার ভবিষ্যতে একজন শিক্ষিকা হতে চায়। কাঙ্ক্ষিত ফলাফল অর্জনে সুমাইয়া আক্তার তার শিক্ষকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে সবার কাছে দোয়া কামনা করেছে।

অন্বেষা নাসার গবেষক হতে চায়

এসএসসি পরীক্ষা-২০২০ এর শিক্ষার্থী অজস্রীতা দাস অন্বেষা বড় হয়ে নাসার গবেষক হতে চায়।
অন্বেষা এসএসসি পরীক্ষা-২০২০ অংশগ্রহন করে সাধারণ গণিত ও উচ্চতর গণিতে ৯৯ নাম্বারসহ ১২০৮ মার্ক পেয়ে হবিগঞ্জ বিকেজিসি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় হতে এ প্লাস পেয়েছে।

হবিগঞ্জ জেলা শহরের ফার্মেসী ব্যবসায়ী রনেশ কুমার দাস ও প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক লাভলী রানী দাস’র দুই সন্তানের মধ্যে অন্বেষা ছোট ।

এই ফলাফলের জন্য বাবা মাসহ শিক্ষকদের প্রতি সে কৃতজ্ঞতা প্রকাশ করেছে। তার স্বপ্ন বড় হয়ে নাসার গবেষক হবে, সে সবার কাছে আশীর্বাদ ও দোয়া কামনা করেছে।

সে সিলেট জেলা সচিব সমিতির সভাপতি ও সিলেট জেলা পূজা পরিষদের সদস্য রঙ্গেশ কুমার দাসের একমাত্র ভাতিজি। রঙ্গেশ কুমার দাস ভাতিজি অন্বেষা স্বপ্ন পূরণে সবার কাছে দোয়া ও আশীর্বাদ কামনা করেছেন।