বিয়ানীবাজারে আ’লীগ নেতা হান্নানের ওপর সন্ত্রাসী হামলা: ওসমানীতে স্থানান্তর

নিউজ ডেস্ক নিউজ ডেস্ক

বায়ান্ন টিভি

প্রকাশিত: ৫:০৭ অপরাহ্ণ, জুন ১, ২০২৪ 208 views
শেয়ার করুন

বিয়ানীবাজার উপজেলা পরিষদ নির্বাচনের পরদিন রাতে দুর্বৃত্তদের হামলায় গুরুতর আহত হয়েছেন পৌর আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মো. আব্দুল হান্নান। বিয়ানীবাজারের সুশীল সমাজ আব্দুল হান্নানের ওপর সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়ে প্রশাসনিক ব্যবস্থা গ্রহণের দাবি জনিয়েছেন। এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে।

এদিকে, ব্যবসায়ী ও আওয়ামী লীগ নেতার ওপর সন্ত্রাসী হামলার খবর পেয়ে তাৎক্ষণিক খোজখবর নিয়েছেন থানার অফিসার ইনচার্জ, নির্বাচনে প্রতিদ্বন্দ্বী অনেক চেয়ারম্যান প্রার্থী ও দলের দায়িত্বশীল নেতারা । তার অবস্থা গুরুতর হওয়াতে বিয়ানীবাজার স্বাস্থ্য কমপ্লেক্স থেকে বর্তমানে আহত আব্দুল হান্নান সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

জানা যায়, গত বৃহস্পতিবার রাত ৮ টায় দক্ষিণ বিয়ানীবাজারস্থ আব্দুল হান্নানের মালিকানাধীন জান্নাত টেলিকমের আশপাশ এলাকায় ২৫/৩০ জনের সংঘবদ্ধ দুর্বৃত্তরা তাকে একা পেয়ে আগ্নেয়াস্ত্রের মুখে জিম্মি করে। পরে তারা দেশীয় অস্ত্র দিয়ে পিটিয়ে দুই পা ও শরীরের বিভিন্ন অংশে জখম করে মৃত ভেবে তাকে রাস্তায় ফেলে চলে যায়। একপর্যায়ে পথচারীরা ব্যবসায়ী ও আওয়ামী লীগের অনলাইন একটিভিস্ট আব্দুল হান্নানকে আহত অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার শারিরীক অবস্থার অবনতি ঘটলে উন্নত চিকিৎসার জন্য শুক্রবার রাতে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। দায়িত্বরত চিকিৎসকরা জানিয়েছেন, তার শরীরের কয়েক স্থানে অস্ত্রোপচার করা লাগতে পারে।

আহত আব্দুল হান্নান শনিবার (০১ জুন) বলেন, নির্বাচনী ও রাজনৈতিক কারণে সন্ত্রাসীরা আমাকে হত্যা করতে চেয়েছিল। আল্লাহর রহমতে আমি বেঁচে গেছি।

তিনি বলেন, এখনো আমার শারীরিক অবস্থা ভালো নেই। একটু সুস্থ হলে থানায় মামলা করব। বিয়ানীবাজার থানার অফিসার ইনচার্জ দেবদুলাল ধর বলেন, তিনি বিলেন, এখনো লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলেই আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে নির্বাচন শেষ না হতেই বিয়ানীবাজারে এমন ঘটনায় শংসয় প্রকাশ করেছেন সচেতন নাগরিক। এ ধরণের ঘটনায় সুষ্ঠ তদন্ত করে দোষিদের কঠোর শাস্তি প্রদান করে বিয়ানীবাজার শহরে শান্তিময় পরিবেশ বজায় রাখার আহবান করেন।