প্রবাসীদের বিষয়ে আইনমন্ত্রীর সাথে বৈঠক

লুৎফুর রহমান লুৎফুর রহমান

সম্পাদক ও সিইও, বায়ান্ন টিভি

প্রকাশিত: ১০:৪২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০২৪ 85 views
শেয়ার করুন

প্রবাসীদের দ্রুত আইনী সহায়তা প্রদানের জন্য হাইকোর্টে বিশেষ বেঞ্চ গঠন, অনিবাসী বাংলাদেশীদের সহায় সম্পদ রক্ষায় আইন, অবৈধ দখলদার দ্রুত আইনী প্রক্রিয়ায় নিষ্পত্তি, ব্যবসা—বিনিয়োগ ও এফডিআই সহায়ক আইনী নিরাপত্তা, মন্ত্রীসভায় বিভিন্ন আইনের খসড়া অনুমোদনের পূবার্হ্নে প্রবাসী সহ অংশীজনদের সাথে মত বিনিময়, প্রবাসীদের জন্য ভাচ্যুর্য়াল কোর্ট পরিচালনা, রেজিস্ট্রেশন কতৃর্পক্ষের ধীর গতির ওয়েব সাইট উন্নয়ন, প্রবাসীদের সহায়ক এনআইডি আইন ইত্যাদি বিষয় নিয়ে সেন্টান ফর এনআরবি’র একটি প্রতিনিধি দল মঙ্গলবার আইনমন্ত্রী আনিসুল হকের সাথে তার সচিবালয় কাযার্লয়ে সাক্ষাৎ করেন।

সেন্টার ফর এনআরবি’র চেয়ারপার্সন এম এস সেকিল চৌধুরীর নেতৃত্বে প্রতিনিধি দলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মাহাবুব আনাম, এবিএম মোস্তাক হোসেন, আওরঙ্গজেব চৌধুরী, মাশিউজ্জামান সেরনিয়াবাত ও শেখ মাসুমুল হাসান। বৈঠককালে মন্ত্রণালয়ের কর্মকতার্বৃন্দ উপস্থিত ছিলেন।

প্রতিনিধিদলের বক্তব্যের জবাবে মন্ত্রী বলেন, আমি এবং আমার সরকার প্রবাসীদের ব্যাপারে খুবই আন্তরিক। মন্ত্রী বলেন, প্রবাসীদের দ্রুত আইনী সেবা নিশ্চিত করার জন্য আপনাদের উত্থাপিত বিষয়গুলো আমি আন্তরিকতার সাথে বিবেচনা করবো। তিনি বলেন, সাক্ষ্য আইনের অধীনে দেওয়ানী মামলা ও ডিজিটাল সাক্ষ্য গ্রহনসহ কতিপয় বিষয় নিষ্পত্তি করা যাবে। বেঞ্চ গঠনসহ অন্যান্য বিষয় খুবই আন্তরিকতার সাথে বিবেচনার এবং তার মন্ত্রণালয়ের অধীন বিষয়গুলো দ্রুত বিবেচনার আশ্বাস দেন মন্ত্রী। প্রয়োজনে প্রবাসীদের সাথে জুম বৈঠকের বিষয়টি মন্ত্রী উল্লেখ করেন।