বিয়ানীবাজারে লন্ডনের প্রগতি এডুকেশন ট্রাষ্ট’র উদ্যোগে ১৫টি ঘর নির্মাণ

এম এ জামান এম এ জামান

বায়ান্ন টিভি

প্রকাশিত: ১০:২৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০২৪ 106 views
শেয়ার করুন

বিয়ানীবাজারে লন্ডনের প্রগতি এডুকেশন ট্রাষ্ট’র উদ্যোগে ১৫টি ঘর নির্মাণ করা হয়েছে। উপজেলার ১০টি ইউনিয়ন ও একটি পৌরসভার বাছাইকৃত অসহায় লোকজনের মধ্যে এসব ঘর ট্রাস্টের অর্থায়নে নির্মাণ করা হয়। প্রতিটি বসতঘর নির্মাণ ব্যয় হয় ৪ লাখ ৮০ হাজার টাকা। একইসাথে উপজেলার প্রায় ৪শ’ গরীব-মেধাবী শিক্ষার্থীদের মধ্যে ৫ হাজার টাকা করে বৃত্তি প্রদান করা হয়।

গত শনিবার পৌরশহরের একটি কমিউনিটি সেন্টারে বসতঘর হস্তান্তর ও বৃত্তি প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। প্রগতি এডুকেশন ট্রাস্ট ইউকের সভাপতি মনজুরুছ সামাদ চৌধুরী মামুন এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আকবর হোসেন ও বোর্ড অব ট্রাষ্টি শিহাব উদ্দিন কাজল এর যৌথ সঞ্চালনায় উপস্থিত ছিলেন বিয়ানীবাজার পৌরসভার মেয়র ফারুকুল হক, উপজেলা নির্বাহী অফিসার আয়েশা আক্তার ও অফিসার ইনচার্জ দেবদুলাল ধর।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সাবেক সভাপতি হাবিবুর রহমান ময়না, সহ সভাপতি আকমল হোসেন দুলা মিয়া, কোষাধ্যক্ষ নাসিম আহমদ চুনু, সাংগঠনিক সম্পাদক বদরুজ্জামান বদর, বোর্ড অব ট্রাষ্টি জামির হোসেন চৌধুরী, ট্রাষ্টি সাহাব উদ্দিন, আশিক রহমান, আব্দুল করিম রুহেল, আব্দুল হাকিম হাদি, আব্দুল ওয়াহিদ প্রমুখ। বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ অনুষ্টানে উপস্থিত হয়ে সংগঠনের মানবিক কার্যক্রমের প্রশংসা করেন।

প্রগতি এডুকেশন ট্রাস্ট ইউকের পক্ষ থেকে বন্যায় ক্ষতিগ্রস্থদের জন্য ৭৫ লক্ষ টাকার প্রকল্প গ্রহণ করা হয়। যুক্তরাজ্য প্রবাসীরা এই প্রকল্প বাস্তবায়নে সহায়তা করেছেন। ভবিষ্যতে এ ধরনের আরো প্রকল্প গ্রহণ করে আবাসন সমস্যা দূর করার পাশাপাশি অসহায় মানুষের মুখে হাসি ফুটাতে চান ট্রাস্ট নেতৃবৃন্দ।

স্থানীয় শিক্ষা বিস্তারের জন্য ২০০৭ সালে ৬ জন ট্রাস্টি নিয়ে আত্মপ্রকাশ করে বিয়ানীবাজার উপজেলা প্রগতি এডুকেশন ট্রাস্ট ইউকে। এ ট্রাস্ট জন্মলগ্ন থেকে সমাজকল্যাণমূলক এবং মানবিক কর্মকান্ড সম্পাদন করে আসছে।