হোমনা মেঘনার প্রবাসিদের সুরক্ষায় সংগঠন

লুৎফুর রহমান লুৎফুর রহমান

সম্পাদক ও সিইও, বায়ান্ন টিভি

প্রকাশিত: ৪:৩২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৫, ২০২৩ 306 views
শেয়ার করুন

কুমিল্লার হোমনা মেঘনার বন্ধন অতীত থেকে সুমধুর। মাঝখানে নির্বাচনী এলাকা হিসেবে দুটি উপজেলা পৃথক হলেও আবারো ঘরের ছেলে ঘরে ফিরে এসেছে নির্বাচনী এলাকা আগের মতো হওয়ায়। আমিরাতে বসবাসরত এ দু উপজেলার প্রবাসি এবং তাদের পরিবারের সার্বিক কল্যাণে গঠিত হয়েছে হোমনা মেঘনা প্রবাসি কল্যাণ পরিষদ। এ সংগঠন থেকে দেশে প্রবাসি পরিবারের নিরাপত্তা নিশ্চিত করণ এবং আধুনিক আবাসন পরিকল্পনার জন্য এ সংগঠন কাজ করছে। সংগঠনের মতবিনিময় সভায় এ কথা জানানো হয়েছে।

রোববার আজমানের একটি রেস্তোরায় এ উপলক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি কুমিল্লার মাথাভাঙা ইউপির সাবেক চেয়ারম্যান নাজিরুল হক ভূইয়ার সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক জাকির হোসেন প্রধানের পরিচালনায় সংগঠনের লক্ষ ও উদ্দেশ্য তুলে ধরেন সাধারণ সম্পাদক শিকদার মোহাম্মদ সাফায়েত উল্লাহ।

অনুষ্ঠানে জানানো হয়, প্রবাসির লাশ দেশে প্রেরণসহ দেশে প্রবাসি পরিবারের নিরাপত্তার পাশাপাশি দু উপজেলার প্রবাসিদের প্রবাসে চাকুরি নিশ্চত করা এবং ব্যবসায়ে উদ্বুদ্ধ করা হবে। এ সংগঠন সম্পূর্ণ অরাজনৈতিক, অসামপ্রদায়িক এবং স্বতন্ত্র সংগঠন হিসেবে আপন গতিতে কাজ করবে।

এ সময় ১৯ সদস্য বিশিষ্ট কার্যকারী পরিষদ ঘোষণা করা। অভিয়েক অনুষ্ঠানে পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ হবে বলে জানানো হয়েছে। কার্যকরী কমিটিতে রয়েছেন যথাক্রমে সভাপতি মো: নাজিরুল হক ভূইয়া, সিনিয়র সহ সভাপতি এন ইসলাম সরকার, সহ সভাপতি শামিম আহমেদ প্রধান, মনির হোসেন, মো: মিজানুর রহমান, মো: আইয়ুব নবী, মোহাম্মদ রনি, ওয়ালি উল্লাহ, আলী আহমেদ, সাধারণ সম্পাদক শিকদার মো: সাফায়েত উল্ল্যাহ, যুগ্ম সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম, জাকির হোসেন প্রধান, আলামিন, সাংগঠনিক সম্পাদক আবুল কালাম, সহ সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান মোল্লা, সহ সাংগঠনিক সম্পাদক ফারুক, ফয়সাল আহমেদ, হানিফ সরকার ও অর্থ সম্পাদক মাঈন উদ্দিন।