মানবাধিকার সংস্থা আসক ফাউন্ডেশন হতে বেষ্ট পারফমেন্স এ্যাওয়ার্ড পেলেন শিক্ষক নিরঞ্জন সরকার

মাহবুব জয়নুল মাহবুব জয়নুল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৭:১৭ অপরাহ্ণ, আগস্ট ২৭, ২০২৩ 560 views
শেয়ার করুন

মহান শিক্ষকতা পাশাপাশি গরীব, অসহায় মানুষের পাশে থেকে সহায়তা প্রদান ও সিলেটের এসএসসি ৯৬ ব্যাচ এর বন্ধুমহলকে একত্রিত করার প্রথম উদ্দ্যেগ গ্রহন করে মানবাধিকার ও বন্ধুমহলে বিশেষ অবদানের জন্য আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা, আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশন সিলেট বিভাগের পক্ষ থেকে বেস্ট পারফরমেন্স অ্যাওয়ার্ড পেলেন সিলেট বর্ডার গার্ড পাবলিক স্কুল এন্ড কলেজের পদার্থবিজ্ঞান বিভাগের প্রদর্শক নিরঞ্জন সরকার ।

 

গত ২৬ আগস্ট রোজ শনিবার ছেলেটার প্রাণকেন্দ্র জিন্দাবাজার এলাকায় আভিজাত রেস্টুরেন্টের হল রুমে আসক ফাউন্ডেশন সিলেট বিভাগ কর্তৃক মানবাধিকার সম্মেলনায়ক প্রদান ও মানবাধিকার সুরক্ষায় আমাদের করণীয় অনুষ্টানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট এয়ারপোর্ট থানার অফিসার ইনচার্জ জনাব মইন উদ্দিন, প্রধান আলোচক ছিলেন ওসমানী নগর থানার অফিসার ইনচার্জ মাছুদুল আমীন , বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পূবালী ব্যাংক লিমিটেড দরগা গেইট শাখার ব্যবস্থাপক কবিরুল ইসলাম। অনুষ্ঠানটি আসক ফাউন্ডেশনের বিভাগীয় সাধারণ সম্পাদক জনাব এম এ আজিজ এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয় ।

 

এসময় প্রধান অতিথির বক্তব্যে সিলেট এয়ারপোর্ট থানার অফিসার ইনচার্জ মইন উদ্দিন বলেন, আমরা সমালোচনা না করে দেশের মানবাধিকার রক্ষার কাজে সম্মিলিতভাবে এগিয়ে আসি। তিনি ভালো কাজের জন্য যারা এ্যাওয়ার্ড প্রাপ্ত হচ্ছেন তাদেরকে ধন্যবাদ দিয়ে আরো ভালো কাজ করার জন্য এগিয়ে যেতে বলেন। অতিথিবৃন্দরা এ সময় উপস্থিত সকলকে দেশের জন্য, দেশের মানুষের জন্য কাজ করতে এগিয়ে আসার আহ্বান জানান এবং এমন আয়োজন এর জন্য আসক ফাউন্ডেশনকে ধন্যবাদ জানান।

 

সিলেট বিভাগীয় সভাপতি রকিব আল মাহমুদ বলেন, যে সব ব্যক্তি ও প্রতিষ্ঠান দেশের আর্থ-সামাজিক উন্নয়নে এবং মানবাধিকার প্রতিষ্ঠায় নিরলস কাজ করে যাচ্ছেন এমন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে পদক ও সম্মাননা দেওয়া হয়েছে । আমরা চাই ভবিষ্যতে আরো অনেক ব্যক্তি ও প্রতিষ্ঠানকে মানবাধিকারের কার্যক্রমে ভালো ভূমিকা নেওয়ার জন্য মানবাধিকারের বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে সম্মাননা প্রদান করতে।

সম্মাননা প্রদান অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সিলেট বিভাগীয় আওতাধীন সকল জেলা, উপজেলা শাখার সদস্য বৃন্দ সহ প্রমুখ।