সার্ক জার্নালিস্ট ফোরাম বাংলাদেশ চ্যাপ্টারের সভা অনুষ্ঠিত

তপু ঘোষাল তপু ঘোষাল

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ৯:১৯ পূর্বাহ্ণ, জানুয়ারি ২৭, ২০২৩ 360 views
শেয়ার করুন

সার্ক জার্নালিস্ট ফোরাম বাংলাদেশ চ্যাপ্টারের সভা অনুষ্ঠিত হয়েছে। ২৫শে জানুয়ারি বুধবার বিকেল ৪ ঘটিকায় সার্ক জার্নালিস্ট ফোরাম বাংলাদেশ চ্যাপ্টারের ঢাকা জেলার উওর বাডডা অস্থায়ী কার্যালয়ে সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ চ্যাপ্টারের প্রেসিডেন্ট আবুল কালাম আজাদ, সঞ্চালনায় ছিলেন সিনিয়র সাংবাদিক মোঃ কামাল হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এজেএফ কেন্দ্রীয় কমিটির সেক্রেটারি জেনারেল মোঃ আব্দুর রহমান।

সভায় দিল্লিতে অনুষ্ঠিত আন্তর্জাতিক সেমিনারের বিভিন্ন প্রসঙ্গ নিয়ে কথা বলেন মোঃ আব্দুর রহমান বিশেষ করে কনফারেন্স এর সফলতার কথা বর্ণনা করেন তিনি। দিল্লির সেমিনারে আগামী বছর ২০২৪ সালে ঢাকায় আন্তর্জাতিক কনফারেন্স এর আয়োজনকারী হিসেবে বাংলাদেশের নাম ঘোষণা করা হয়।

আগামী বছর ঢাকায় অনুষ্ঠিত কনফারেন্স কিভাবে সফল ভাবে সম্পন্ন করা হবে তা নিয়ে আলোচনা হয়।
সর্বশেষে নিম্নে বর্ণিত সিদ্ধান্তগুলো অনুমোদিত হয়।

১) ২১-২৫ ফেব্রুয়ারি ২০২৩ (হল বরাদ্দ সাপেক্ষে) বাংলাদেশ প্রেস কাউন্সিলে পূর্নাঙ্গ কমিটির পরিচিতি সভা ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন করা।

২) আগামী ২১শে ফেব্রুয়ারির আগে ২১ সদস্য বিশিষ্ট পূর্নাঙ্গ কমিটি গঠন।

৩) আগামী বৃহস্পতিবার রাত ১০.০০ জুম মিটিং।

৪) ৭ সদস্য বিশিষ্ট অনুষ্ঠান উদযাপন উপ কমিটি ঘোষণা করা হয়।
ক) আহবায়ক: সিনিয়র সাংবাদিক মোঃ কামাল হোসেন
খ) সদস সচিব: লায়ন এ জেড এম মাইনুল ইসলাম
গ) সদস্য (অর্থ): মোঃ ইসমত দ্দোহা
ঘ) সদস্য: তপু ঘোষাল
ঙ) সদস্য: সালাউদ্দিন
চ) সদস্য: এম আকরাম
ছ) সদস্য: এ্যাডভোকেট আলমগীর হোসেন।

আগামী বছর ঢাকায় অনুষ্ঠিত আন্তর্জাতিক কনফারেন্সের সফলতা কামনা করে বক্তব্য রাখেন এসজেএফ বাংলাদেশের জেনারেল সেক্রেটারি নাজমা সুলতানা নীলা সহ অন্যান্য সাংবাদিকবৃন্দ।

দিল্লিতে অনুষ্ঠিত আন্তর্জাতিক কনফারেন্সে অংশগ্রহণ করেন বাংলাদেশ থেকে তাজা খবর এর সম্পাদক তপু ঘোষাল ও হ্যালো ঢাকা নিউজ/তৃণমূল বার্তা সম্পাদক মোঃ আব্দুর রহমান। আজকের সভায় তাদেরকে ফুল দিয়ে বরণ করে নেন এস জে এফ বাংলাদেশ চ্যাপ্টার নেতৃবৃন্দ।