ব্রিটিশ-আমেরিকান ইংলিশ ইনস্টিটিউট গোলাপগঞ্জ শাখার উদ্বোধন

লুৎফুর রহমান লুৎফুর রহমান

সম্পাদক ও সিইও, বায়ান্ন টিভি

প্রকাশিত: 2:17 PM, July 1, 2022 68 views
শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

 

ইংরেজি ভাষা শিক্ষা প্রতিষ্ঠান ব্রিটিশ-আমেরিকান ইংলিশ ইনস্টিটিউট গোলাপগঞ্জে তার শাখা সম্প্রসারিত করল। গোলাপগঞ্জের প্রাণকেন্দ্র চৌমুহনীস্থ হাজী আসিদ আলী কমপ্লেক্স এর দ্বিতীয় তলায় তার দ্বিতীয় শাখা বৃহস্পতিবার (৩০জুন) বিকাল ৩টায় উদ্বোধন করা হয়। ব্রিটিশ-আমেরিকান ইংলিশ ইনস্টিটিউট এর প্রতিষ্ঠাতা ব্যবস্থাপনা পরিচালক, ব্রিটিশ কাউন্সিলের স্কুলস অ্যাম্বাসেডর ও সরকারি মোহাম্মদ চৌধুরী (এমসি) একাডেমির ইংরেজি শিক্ষক জাকের আহমদের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন গোলাপগঞ্জ পৌরসভার মেয়র আমিনুল ইসলাম রাবেল।  প্রধান আলোচকের বক্তব্য দেন সিলেট লিডিং ইউনিভার্সিটি প্রভাষক এনাম আহমদ। বিশেষ অতিথির বক্তব্য দেন আইডিপি, সিলেট অঞ্চলের কো-অর্ডিনেটর আনিসুর রহমান সরকার এহিয়া, লন্ডন প্রবাসী সফটওয়ার ইঞ্জিনিয়ার জুবায়ের আহমদ সিদ্দিকী, সাংবাদিক আব্দুল আহাদ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গোলাপগঞ্জ পৌরসভার কাউন্সিলর জহির উদ্দিন সেলিম, রাণাপিং আদর্শ উচ্চ বিদ্যালয় ও কলেজের সিনিয়র শিক্ষক বিপুল চন্দ্র দাস, আইয়লেটস্ কর্নার, গোলাপগঞ্জের ব্যবস্থাপনা পরিচালক উজ্জ্বল মাহমুদ খান প্রমুখ। 

অনুষ্ঠানে বক্তাগণ ব্যবস্থাপনা পরিচালকের এমন উদ্যোগকে স্বাগত জানান ও অত্র প্রতিষ্ঠানের মাধ্যমে উপজেলার শিক্ষার্থীদের ইংরেজি ভাষা শিখার ক্ষেত্রে ব্যাপক ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন। অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে জাকের আহমদ ইংরেজি ভাষা শিক্ষার ক্ষেত্রে শিক্ষার্থীদের সকল ধরনের সুযোগ-সুবিধা নিশ্চিত করবেন বলে আশ্বাস প্রদান করেন। ভবিষ্যতে ইংরেজি শিক্ষার্থীদের মধ্যে প্রতিযোগিতার মনোভাব সৃষ্টির লক্ষ্যে এবং ইংরেজি ভাষায় তাদের দক্ষতা বৃদ্ধির জন্য বাৎসরিক ভিত্তিতে ইংরেজি স্পিচ প্রতিযোগিতা আয়োাজনের প্রয়োজনীয়  ব্যবস্থা নেয়া হবে বলে একটি ভবিষ্যৎ পরিকল্পনা ব্যক্ত করেন। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন ব্রিটিশ আমেরিকান ইংলিশ ইনস্টিটিউট এর অন্যতম প্রতিষ্ঠাতা পরিচালক ও জনপ্রি ইন্সট্রাক্টরস রুহুল আমিন ও তাহের হোসেইন।

উল্লেখ্য ব্রিটিশ-আমেরিকান ইংলিশ ইনস্টিটিউট বিগত প্রায় পাঁচ বছর যাবত সুনামের সাথে ইংরেজি ভাষা শিক্ষা দানের ক্ষেত্রে ব্যাপক ভূমিকা পালন করে আসছে। ইতিমধ্যেই অত্র প্রতিষ্ঠানে কোর্স করে শিক্ষার্থীরা আইএলটিএস পরীক্ষায় ব্যাপক সাফল্য অর্জন করে চলেছে। শিক্ষার্থীদের মধ্য থেকে সর্বোচ্ছ ৭.৫ পর্যন্ত পেয়েছে যা অত্যন্ত কৃতিত্বপূর্ণ ফলাফল বলে মনে করা হয়।